BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সাতদিনের করোনা যুদ্ধে অবশেষে হার, প্রয়াত কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার

Published by: Sucheta Sengupta |    Posted: August 21, 2020 9:33 am|    Updated: August 21, 2020 12:50 pm

An Images

অর্ণব আইচ: করোনার বলি কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার (ACP) উদয় শংকর বন্দ্যোপাধ্যায়। ভোরে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। ঘটনার খবর পেয়ে শোকের পাশাপাশি লালবাজারের পুলিশ কর্তা ও কর্মীদের মধ্যে বাড়ল আতঙ্কও। এই প্রথম করোনা যুদ্ধে হার মানলেন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদাধিকারী কোনও পুলিশ কর্তা।

পুলিশ সূত্রে খবর, দিন সাতেক আগে করোনা পজিটিভ (Coronavirus) হয়ে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভরতি হন কলকাতা পুলিশের উপনগরপাল উদয়শংকর বন্দ্যোপাধ্যায়। বছর পঞ্চান্নর এসিপির শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। গত চারদিন ধরে তিনি ভেন্টিলেশনে ছিলেন। তখন থেকেই চিকিৎসকরা এসিপিকে নিয়ে দুশ্চিন্তা করছিলেন। কোনওভাবেই কোনও আশা আলো দেখা যাচ্ছিল না। চিকিৎসকদের বহু চেষ্টা সত্ত্বেও উদয়শংকরবাবুর শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। শেষমেশ চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে শুক্রবার ভোরে করোনাযুদ্ধে হার মানলেন উদয়শংকর বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: অনলাইনে নয়া কানেকশনের আবেদনের গেরো! খাস কলকাতায় ছ’মাস বিদ্যুৎহীন পরিবার]

দক্ষ পুলিশ অফিসার হিসেবেই পরিচিত ছিলেন এসিপি উদয়শংকর বন্দ্যোপাধ্যায়। তাঁর এই মর্মান্তিক পরিণতি সামলে উঠতে পারছেন না লালবাজারের বড়কর্তারা। তার উপর সংক্রমণের আশঙ্কা আরও জাঁকিয়ে বসছে। সূত্রের খবর, ইতিমধ্যেই কলকাতা পুলিশে সংক্রমিতের সংখ্যা ছুঁয়ে ফেলেছে ১৮০০। এর আগে ইন্সপেক্টর, সাব-ইন্সপেক্টর পদের অফিসাররা করোনা লড়াইয়ে হার মেনেছেন। তবে এই প্রথম মারণ ভাইরাস প্রাণ কাড়ল কোনও উপনগরপালের।  এ নিয়ে করোনার বলি কলকাতা পুলিশের ৯ জন। ।যদিও সুরক্ষার স্বার্থে লালবাজারের ভিতরে তৈরি হয়েছে পৃথক আইসোলেশন সেল, তাতেও এড়ানো যাচ্ছে না সংক্রমণ। করোনা পরিস্থিতিতে একেবারে সামনের সারিতে থেকে লড়াই করা সেনানিদের এমন মর্মান্তিক পরিণতি চিন্তা বাড়াল প্রশাসনেরও।

[আরও পড়ুন: অভিযোগ নেয়নি পুলিশ, সাংসদ দেবের চেষ্টায় বাড়ি ফিরলেন ঘরছাড়া যুবক ও তাঁর মা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement