BREAKING NEWS

৩০ ভাদ্র  ১৪২৮  বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কিশোর দত্তের ইস্তফার কয়েক ঘণ্টার মধ্যেই নতুন অ্যাডভোকেট জেনারেলের নাম জানাল রাজ্য

Published by: Paramita Paul |    Posted: September 14, 2021 1:57 pm|    Updated: September 14, 2021 3:56 pm

Advocate General of State of West Bengal Kishore Dutta resigned, new AG is Soumendranath Mukherjee | Sangbad Pratidin

দীপঙ্কর মণ্ডল: রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (Advocate General of West Bengal) পদ থেকে পদত্যাগ করলেন কিশোর দত্ত (Kishore Dutta)। মঙ্গলবার রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়, নবান্নে আইনমন্ত্রী মলয় ঘটক এবং মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। দ্রুত সেই পদত্যাগপত্র গ্রহণও করেছেন রাজ্যপাল (Jagdeep Dhankhar)। এদিনই নতুন অ্যাডভোকেট জেনারেল নিয়োগও করে রাজ্য। বাংলার নয়া অ্যাডভোকেট জেনারেল হলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় ওরফে গোপাল মুখোপাধ্যায়। টুইট করে সেই খবর জানিয়েছেন ধনকড়।  

 

দীর্ঘদিন ধরে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদে ছিলেন তিনি। এদিন আচমকাই ব্যক্তিগত কারণ দেখিয়ে  অ্যাডভোকেট জেনারেলের পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। ইস্তফাপত্রে তিনি লিখেছেন, “ব্যক্তিগত কারণে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদ থেকে ইস্তফা দিচ্ছি। আমার পদত্যাগপত্র গ্রহণ করা হোক। পশ্চিমবঙ্গের অ্যাডভোকেট জেনারেল পদে কাজ করার অভিজ্ঞতা অত্যন্ত আনন্দদায়ক।” তাৎপর্যপূর্ণভাবে তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল। টুইট করে সেকথা নিজেই জানিয়েছেন তিনি।

 

[আরও পড়ুন: তথ্য গোপনের অভিযোগ, নন্দীগ্রামের পর ভবানীপুরেও মমতার মনোনয়ন বাতিলের দাবি বিজেপির]

কে হচ্ছেন রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল, এখনও পর্যন্ত তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। রাজ্য এখনও কারওর নাম সুপারিশ করেনি। রাজ্য নাম সুপারিশ করলে তা নিয়ে রাজ্যপালের সঙ্গে আলোচনা হবে। তার পর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। সূত্রের খবর, আজই নতুন অ্যাডভোকেট জেনারেল পদে নিয়োগ সম্পন্ন হতে পারে। বলে রাখা ভাল, ভোট পরবর্তী হিংসা থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের মতো গুরুত্বপূর্ণ মামলায় রাজ্যের প্রতিনিধি হিসেবে লড়েছেন তিনি।

[আরও পড়ুন: রেলের অস্থায়ী কর্মীদের ৪৫ লক্ষ টাকা প্রতারণা, হাওড়া স্টেশনে গ্রেপ্তার শ্রমিক নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×