BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রেলের অস্থায়ী কর্মীদের ৪৫ লক্ষ টাকা প্রতারণা, হাওড়া স্টেশনে গ্রেপ্তার শ্রমিক নেতা

Published by: Abhisek Rakshit |    Posted: September 14, 2021 12:10 pm|    Updated: September 14, 2021 1:17 pm

One person arrested by RPF from Howrah for duping temporary rail workers | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: অস্থায়ী কর্মীদের স্থায়ী করার প্রলোভন দেখিয়ে টাকা আদায়। তারপর সেই টাকা পাচার করতে গিয়েই রেল পুলিশের জালে ধরা পড়ল এক প্রতারক। উদ্ধার হল নগদ ৪৫ লক্ষ টাকা। শিলিগুড়ি (Siliguri) যাওয়ার পথে প্রতারণার দায়ে শেষপর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে এক শ্রমিক নেতাকে। আর এই ঘটনাকে ঘিরেই ছড়াল তীব্র চাঞ্চল্য।

জানা গিয়েছে, ছত্তিশগড় থেকে প্রতারণা করে ৪৫ লক্ষ টাকা তুলে শিলিগুড়ি নিয়ে যাওয়ার পথে হাওড়া স্টেশনে ধরা পড়ে ওই শ্রমিক নেতা। ধৃত ভগীরথ সিনহা রায়পুর ভারতীয় রেল মালগুদাম শ্রমিক সংঘের নেতা বলে নিজেকে পরিচয় দিয়েছে। আর তার কাছ থেকে উদ্ধার হওয়া ৪৫ লক্ষ টাকা ছত্তিশগড় রেলের মালগুদামের অস্থায়ী কর্মীদের থেকে সংগৃহীত বলে তার দাবি।

[আরও পড়ুন: NEET না দিয়েও ভরতি হওয়া যাবে ডাক্তারিতে! ঐতিহাসিক বিল পাশ তামিলনাড়ু বিধানসভায়]

রবিবার রায়পুর থেকে হাওড়া এসেছিল ভগীরথ। এরপর হাওড়া স্টেশন থেকে কামরূপ এক্সপ্রেস ধরার সময়ে বিপাকে পড়ে সে। ব্যাগেজ স্ক্যানারে ধরা পড়ে ভগীরথের ব্যাগে অনেক টাকা। এরপরই আরপিএফ তাকে আটক করে আয়কর দপ্তরে খবর দেয়। এরপর ধৃতকে জেরা শুরু করে আয়কর দপ্তরের আধিকারিকরা। জিজ্ঞাসাবাদে তাঁরা জানতে পারে, ওই টাকাগুলি বেআইনি ভাবে সংগ্রহ করা হয়েছে। এরপর আরপিএফ-এর হাতে তাকে তুলে দেওয়া হয়।

ধৃতকে হাওড়া জিআরপি-র হাতে তুলে দেওয়া হয়। রেলপুলিশ জেরায় জেনেছে, টাকাগুলো মালগুদামের অস্থায়ী শ্রমিকদের। তাদের স্থায়ী করার প্রলোভন দেখিয়ে টাকাগুলো সংগ্রহ করে চিন্তারাম নিষাদ, নারদরাম সাউ ও চেতকরাম সাউ। তাদেরই সংগৃহীত টাকা ভগীরথ সিনহা শিলিগুড়ি নিয়ে যাচ্ছিল। সেখানে প্রতারণা চক্রের মাথা হিম বাহাদুরকে টাকাগুলো পৌঁছে দিতে যাওয়ার পথেই সে ধরা পড়ে গেল হাওড়া স্টেশনে।

[আরও পড়ুন: Hindi Diwas: দেশবাসীকে হিন্দি দিবসের শুভেচ্ছা মমতার, হিন্দিকে ‘রাজভাষা’ আখ্যা দিলেন অমিত শাহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×