BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গুগলে এক কোটির চাকরি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রের!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 13, 2016 10:00 pm|    Updated: June 13, 2016 10:00 pm

afif from jadavpur university got a job in google with a huge amount of salary

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনের প্রথম চাকরির বেতন এক কোটি দশ হাজার টাকা! বিশ্বাস নাহলে আরও একবার পড়ুন৷ বার্ষিক এক কোটি দশ হাজার টাকা৷ কোম্পানির নাম? গুগল৷ বাংলা ও বাঙালির মুখ ফের গর্বে উজ্জ্বল করে তুললেন আফিফ আহমেদ৷ ইদানীং একাধিকবার বিক্ষোপ, মিছিল প্রতিবাদের জন্য সংবাদের শিরোনামে ছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়৷ আফিফের হাত ধরে এবার সাফল্যের শিখরে পৌঁছলো তারা৷ ফের আন্তর্জাতিক প্লেসমেন্টের মানচিত্রে জ্বলজ্বল করছে যাদবপুরের নাম৷
যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ছাত্রের বাড়ি কৃষ্ণনগরে৷ হস্টেলে থেকেই পড়াশোনা করেছেন৷ গুগল থেকে আগেও চাকরির প্রস্তাব পেয়েছিলেন তিনি৷ এবার ক্যাম্পাস ইন্টারভিউয়ে চাকরিটা পাকা করে ফেললেন৷ চলতি বছর সেপ্টেম্বরে সিঙ্গাপুরে গুগলের অফিসে কাজে যোগ দেবেন আফিফ৷ ক্যাম্পাস থেকে যে ছাত্র বেতনের দিক থেকে আফিফের পরেই রয়েছেন তিনি বার্ষিক ৩০ লক্ষ টাকা উপার্জন করবেন৷ অর্থাৎ আফিফ ধরা-ছোঁয়ার বাইরে!
শান্ত স্বভাবের আফিফের লেখাপড়াই ছিল ধ্যান-জ্ঞান৷ পারিপার্শ্বিক পরিস্থিতি কখনওই তাঁর স্বপ্ন বা অধ্যাবসায়ে থাবা বসাতে পারেনি৷ আর তারই পুরস্কার পেলেন ২৪ বছরের আফিফ৷ যাদবপুরের ক্যাম্পাসিংয়ের সেরা চাকরিটা হাতের মুঠোয় করে বিশ্বকে চমকে দিলেন৷ বিশ্ববিদ্যালয়ের তরফে জানা গিয়েছে, আপাতত ভারতে গুগলের কোনও অফিসে শূন্যপদ না থাকার জন্যই তাঁকে সিঙ্গাপুরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থা৷ এমনকী, এই ছাত্রকে কোম্পানির এতটাই পছন্দ হয়েছে যে তাঁকে অন্য কোথাও চাকরিতে যোগ না দেওয়ার কথাও সরাসরি বলা হয়েছে৷ আপ্লুত আফিফ বলেন, “ই-মেলটা দেখে প্রথমে বিশ্বাস করতে পারিনি৷ ঠিক দেখছি তো? রুমমেটকে তাই চেক করতে বললাম৷ তারপর মা-কে ফোন করে জানাই৷ সেদিন সবাই শুভেচ্ছা জানিয়েছিল৷”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে