১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বাহুবলী’র পর এবার পুজোয় শ্রীভূমির চমক ‘পদ্মাবত’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 5, 2018 4:28 pm|    Updated: September 17, 2019 12:47 pm

After ‘Baahubali’ Sreebhumi to create ‘Padmaavat’ on Durga Puja

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীভূমি। দুর্গাপুজোর মরশুমে এই নামটাই যথেষ্ট। গতবারের দুর্গাপুজোতে জনপ্রিয়তার নিরিখে বাকি সব পুজো মণ্ডপকে পিছনে ফেলে দিয়েছিল উত্তর কলকাতার এই হাইপ্রোফাইল পুজো। সৌজন্যে থিম ‘বাহুবলী‘। ভারতীয় ছবির জগতে ইতিহাস তৈরি করা ছবিটিকেই থিম হিসেবে বেছে নিয়েছিলেন উদ্যোক্তারা। আর তাতেই বাজিমাত। আগামী পুজোতেও তার ব্যতিক্রম হচ্ছে না। দর্শনার্থীদের ফের তাক লাগিয়ে দিতে প্রস্তুত শ্রীভূমি স্পোর্টিং ক্লাব।

গতবার বাহুবলীর মাহেশমতী প্রাসাদের আমলে তৈরি হয়েছিল মণ্ডপ। শ্রীভূমিতে পা রেখে বাহুবলী ছবির সেই রাজকীয় আমেজ পেয়েছিলেন দর্শনার্থীরা। সেই পুজোর টানে একবার নয়, বারবার ছুটে গিয়েছিলেন পুজোপাগল বাঙালি। ভিড় সামলাতে নাজেহাল হতে হয়েছিল পুলিশ ও নিরাপত্তারক্ষীদের। দিন হোক বা মধ্যরাত, মণ্ডপে ঢোকার লাইনের শুরুটা দেখা গেলেও শেষটা খুঁজে পাওয়া যায়নি। তাঁদের অনুরোধেই পুজোর পরও রেখে দেওয়া হয়েছিল মণ্ডপ। আর পুজো শেষ হতেই শুরু হয়ে যায় পরের বছরের ভাবনা। আর সেই ভাবনার কথাই এবার জানিয়ে দিলেন ক্লাবের সভাপতি বিধায়ক সুজিত বসু।

[কাছে নেই অভিষেক, ছেলের জন্মদিনে আবেগপ্রবণ বিগ বি]

এবার কী চমক থাকছে শ্রীভূমিতে? বাহুবলীর পর পদ্মাবত। হ্যাঁ, ঠিকই পড়েছেন। যে ছবি নিয়ে দেশ জুড়ে এত বিতর্ক-বিক্ষোভ-প্রতিবাদ, সঞ্জয় লীলা বনশালির সেই ছবিকেই এবারের থিম হিসেবে বেছে নেওয়া হল। হরিয়ানা, রাজস্থান, গুজরাটের মতো রাজ্যে পদ্মাবত প্রদর্শন নিষিদ্ধ করা নিয়ে লাগাতার আন্দোলন চললেও এ রাজ্যে বেশ শান্তিপূর্ণভাবেই মুক্তি পেয়েছে ছবিটি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার ছবিটিকে স্বাগত জানিয়েছেন। যার জন্য তাঁকে রাজপুত কর্ণি সেনার রোষের মুখেও পড়তে হয়েছিল। এমনকী নাক কাটার হুমকিও দেওয়া হয়েছিল মুখ্যমন্ত্রীকে। কিন্তু বিক্ষোভকারীদের সামনে মাথা নত করেননি তিনি। পুলিশ ও প্রশাসনের কড়া ব্যবস্থাতেই ছবি ঘিরে এ রাজ্যে সেভাবে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুজিত বসু বলেন, “গোটা দেশে পদ্মাবত নিয়ে প্রতিবাদ হলেও কলকাতা অনেক বেশি শান্তিপূর্ণ ছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রশাসনের এই সাফল্যকেই সকলের কাছে নজির হিসেবে তুলে ধরতে চাই আমরা। আর সেই কারণেই শ্রীভূমি স্পোর্টিং ক্লাব এবার থিম হিসেবে বেছে নিয়েছে ‘‌পদ্মাবত’–কে।” তবে এখনই থিম নিয়ে বিস্তারিত কিছু জানাচ্ছেন না উদ্যোক্তারা। গোপন রাখা হচ্ছে শিল্পীর নামও। অর্থাৎ শুধু থিম ঘোষণা করেই দর্শনার্থীদের কৌতূহল বাড়িয়ে দিলেন শ্রীভূমির কর্মকর্তারা।

[উমরাও জান হয়ে ব়্যাম্পে সুস্মিতা, অভিজাত সৌন্দর্যে মশগুল নেটদুনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে