BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

আইকোর মামলা: সিবিআইয়ের পর এবার ইডির তলব পার্থ চট্টোপাধ্যায়কে

Published by: Paramita Paul |    Posted: April 14, 2021 9:47 am|    Updated: April 14, 2021 10:23 am

Partha Exclusive

সুব্রত বিশ্বাস: আইকোর মামলায় ফের রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআইয়ের পর এবার তাঁকে নোটিস পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) বা ইডি। সূত্রের খবর, অর্থলগ্নিকারী সংস্থার মঞ্চে তাঁকে দেখা গিয়েছিল। সে বিষয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে ডাকা হয়েছে বলে ইডি সূত্রে দাবি।

তবে শুধুমাত্র বেহাল পশ্চিমের তৃণমূল প্রার্থী পার্থ চট্টোপাধ্যায়ই (Partha Chatterjee) নয়, কলকাতা পুরসভার এক বিদায়ী কাউন্সিলরকেও ডেকে পাঠিয়েছে ইডি। বিদায়ী কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তের সঙ্গে আইকোরের কী সম্পর্ক ছিল তা জানতে চেয়ে তাঁকেও ডেকে পাঠিয়েছে ইডি। আগামী সপ্তাহে দু’জনকেই সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে ইডি। উল্লেখ্য, ইতিপূর্বে একই মামলায় রাজ্যের মন্ত্রীকে তলব করেছিলি সিবিআই। কিন্তু ভোটের কাজে ব্যস্ত থাকায় তিনি আপাতত হাজিরা দিতে পারবেন না বলে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিলেন।

[আরও পড়ুন : EXCLUSIVE: ভুরি ভুরি মিথ্যে বলছেন সুজিত বসু, তৃণমূল প্রার্থীকে তীব্র আক্রমণ বাবুলের]

মার্চের দ্বিতীয় সপ্তাহে আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) নোটিস পাঠানো হয় সিবিআইয়ের তরফে। ১৫ মার্চ কলকাতায় সিবিআইয়ের সদর দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। আইকোর মামলার তদন্তে নেমে অনুকূল মাইতিকে জেরা করে একাধিক তথ্য পেয়েছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সেই তথ্যের উপর ভিত্তি করেই পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করার কথা ছিল। কিন্তু পার্থ চট্টোপাধ্যায় ওই দিন হাজিরা দেননি। জানিয়েছিলেন, তিনি তখনও কোনও নোটিস হাতে পাননি। পেলে অবশ্যই উত্তর দেবেন। ওইদিনই সিবিআইয়ের তরফে জানানো হয়েছিল, পার্থ চট্টোপাধ্যায় নোটিসের কোনও উত্তর দেননি। সেই কারণে ফের তাঁকে নোটিস পাঠানোর প্রক্রিয়া শুরু করা হয়েছে। পরবর্তীতে দ্বিতীয় নোটিস পাঠানো হয় তাঁকে।

দ্বিতীয় নোটিস পাওয়ার পরও সিবিআই দপ্তরে যাননি পার্থ চট্টোপাধ্যায়। তবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে একটি চিঠি পাঠিয়েছেন তিনি। সূত্রের খবর, শিক্ষামন্ত্রী জানিয়েছেন, নির্বাচন নিয়ে ব্যস্ত তিনি। ভোট মিললেই অর্থাৎ ২ মে-এর পর সিবিআইয়ের সঙ্গে যোগাযোগ করবেন। ইডি-র ডাকের পালটা তিনি চিঠি পাঠান কি না সেটাই এখন দেখার।

[আরও পড়ুন : ভয়াবহ কলকাতার করোনা পরিস্থিতি, টিকাদানে জোর, পুর স্বাস্থ্যকেন্দ্রগুলিতে মিলবে ভ্যাকসিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement