BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘রাজ্যের আধিকারিকরা দায়িত্ব পালন করুন’, রেশন দুর্নীতি নিয়ে ফের টুইট ধনকড়ের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 6, 2020 1:30 pm|    Updated: May 6, 2020 1:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রেশন দুর্নীতি প্রসঙ্গে টুইটে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। বর্তমান পরিস্থিতিতে ব্যক্তিগত বা দলের স্বার্থের কথা না ভেবে রাজ্যের আধিকারিকদের সাধারণ মানুষের পাশে থাকার পরামর্শ দেন তিনি। সেইসঙ্গে এ পর্যন্ত প্রধানমন্ত্রীর গরীব কল্যাণ অন্ন যোজনায় কত পরিমাণ খাদ্যসামগ্রী রাজ্যে পৌঁছেছে সেই পরিসংখ্যান তুলে ধরেন রাজ্যপাল।

করোনা সংক্রমণ রুখতে দেশ জুড়ে লকডাউন ঘোষণার পরই সাধারণ মানুষের স্বার্থে রেশন ব্যবস্থার দিকে বিশেষ নজর দিয়েছে কেন্দ্র ও রাজ্য। কিন্তু তা সত্ত্বেও দুর্নীতি লেগেই রয়েছে। এ নিয়ে একাধিকবার রাজ্যকে বিঁধেছেন রাজ্যপাল। প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভূমিকা নিয়ে। যার জেরে নতুন করে রাজ্য-রাজ্যপাল সংঘাতের আবহও তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে বুধবার ফের রেশন ইস্যুতে ৩ টি টুইট করলেন ধনকড়। সেখানেই রাজ্যের আধিকারিকদের বিঁধে লেখেন, “রেশনের খাদ্যসামগ্রীতে কালোবাজারি হচ্ছে। সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে। আধিকারিকরা নিজেদের দায়িত্ব পালন করুন। রাজনীতি থেকে দূরে থাকুন।” পাশাপাশি কেন্দ্রের পাঠানো খাদ্যসামগ্রী প্রসঙ্গে টুইট করেন যে, “৫ মে পর্যন্ত প্রধানমন্ত্রী অন্ন যোজনায় রাজ্যের জন্য ৯৮৮৯ মেট্রিক টন মসুর ডাল বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যেই ৬৮০০ মেট্রিক টন ডাল রাজ্যে চলে এসেছে। বাকি ডাল রাজ্যে এসে পৌঁছবে আর দু’দিনের মধ্যে।”

[আরওপড়ুন: করোনার উপসর্গহীন যুবকের রিপোর্ট পজিটিভ! উদ্বেগে চিকিৎসকরা]

রেশন নিয়ে লাগাতার অভিযোগের মাঝে কেন্দ্রের তরফে পাওয়া খাদ্যসামগ্রীর পরিসংখ্যান দিয়ে রাজ্যপালের এই টুইট অত্যন্ত ইঙ্গিতবাহী বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, রাজ্যের বিভিন্নপ্রান্ত থেকে রেশনে কারচুপির অভিযোগ আসতেই নড়েচড়ে বসেছে রাজ্য। ধরপাকড় ও চলছে বিভিন্নপ্রান্তে। গ্রেপ্তার করা হয়েছে একাধিক ডিলারকে। সাসপেন্ডও হয়েেছেন বেশ কয়েকজন।

[আরও পড়ুন: রকারি নির্দেশ মেনে রেশন না দেওয়ায় বিক্ষোভ বোলপুরে, ডিলারকে আটক করল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement