BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিজেপি মহিলা মোর্চার ‘গণশক্তি ভবন’ ঘেরাও কর্মসূচিতে ধুন্ধুমার, আটক অগ্নিমিত্রা পল

Published by: Sucheta Sengupta |    Posted: June 20, 2020 3:33 pm|    Updated: June 20, 2020 7:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিপিএমের মুখপত্র ‘গণশক্তি’ পত্রিকায় চিনকে সমর্থন করে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এই অভিযোগে আজ ‘গণশক্তি ভবন’ ঘেরাও করে আটক বিজেপি মহিলা মোর্চা নেত্রী অগ্নিমিত্রা পল। আটক করা হল বেশ কয়েকজনকে। মৌলালির কাছে পত্রিকার দপ্তরের সামনে এ নিয়ে বিশাল ধুন্ধুমার। চিনা প্রেসিডেন্টের কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভের আঁচ আরও বাড়ালেন মহিলা মোর্চার সদস্যরা। চূড়ান্ত উত্তপ্ত পরিস্থিতি সামাল দিতে হিমশিম দশা কলকাতা পুলিশের।

‘চিনের দালাল’, এই অভিযোগ বারবার উঠেছে সিপিএম নেতৃত্বের বিরুদ্ধে। সম্প্রতি ভারত-চিন যুদ্ধের আবহে এ বিষয়ে জনসাধারণের ধারণা স্পষ্ট করতে একাধিকবার বিবৃতি দিতে হয়েছে সিপিএম রাজ্য কমিটি, পলিটবুরোকে। কিন্তু তারপরও এড়ানো গেল না অশান্তি। রাজ্য বিজেপি মহিলা মোর্চার অভিযোগ, সিপিএমের মুখপত্র ওই পত্রিকায় চিনকে সমর্থন করে দেশবিরোধী প্রতিবেদন লেখা হয়েছে। যাতে উল্লেখ, ভারতীয় সেনা নিয়ন্ত্রণরেখা পেরিয়ে চিন সেনাকে উসকানি দিয়েছে। এর প্রতিবাদ জানিয়ে অগ্নিমিত্রা পলের নেতৃত্বে আজ গণশক্তি ভবন ঘেরাও কর্মসূচি নিয়েছিলেন। মল্লিকবাজার থেকে মৌলালির দিকে মিছিল আসার পথে গণশক্তি অফিসে পৌঁছনোর আগেই পুলিশ আটকে দিল মহিলা মোর্চার সদস্যদের। সেখানেই বেঁধে যায় ধুন্ধুমার। আটক করা হয় মোর্চা নেত্রী অগ্নিমিত্রা পলকে।

[আরও পড়ুন: ‘ভারতকে ভয় দেখানোর চেষ্টা করলে উচিত শিক্ষা পাবে’, চায়ে পে চর্চায় চিনকে হুঁশিয়ারি দিলীপের]

এরপর বিক্ষোভের আগুনে কার্যত ঘি পড়ে। মহিলা মোর্চার সদস্যরা সজোরে গণশক্তির বিরুদ্ধে ধিক্কার জানিয়ে স্লোগান তুলতে থাকেন। চিনের দালাল – এই স্লোগানও ওঠে। রাস্তার উপরে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কুশপুতুল রেখে আগুন জ্বালিয়ে দেওয়া হয়। পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে যেতে থাকলে পুলিশ আরও সক্রিয় হয়ে ওঠে। আটক করা হয় মহিলা মোর্চার বেশ কয়েকজন সদস্যকে। এক সদস্যা প্রশ্ন তোলেন, ”কেন আমাদের কর্মসূচিতে বাধা দিল পুলিশ?” বিজেপি মহিলা মোর্চার গণশক্তি ভবন ঘেরাও কর্মসূচি ঘিরে এতটাই অশান্ত হয়ে ওঠে এলাকা যে যান চলাচল কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যায়। 

[আরও পড়ুন: হোম কোয়ারেন্টাইনে থাকা রোগীর ব্যবহৃত সামগ্রী ফেলার নয়া নিয়ম জারি, কী জানালেন পুরমন্ত্রী?]

পরে এনিয়ে বিবৃতি দিয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তাঁর অভিযোগ, গণশক্তিতে প্রকাশিত খবরকে বিকৃত করে, ফেক নিউজ বানিয়ে অপপ্রচার চলছে। তিনি আরও বলেন, ”এটাই ফ্যাসিস্টদের চরিত্র। এর তীব্র নিন্দা করছি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement