BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সংশোধনাগারে ওয়ার্কশপ বন্ধের নির্দেশ, প্রতিবাদে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অগ্নিমিত্রার

Published by: Sandipta Bhanja |    Posted: July 4, 2019 7:27 pm|    Updated: July 4, 2019 7:27 pm

Agnimitra Paul wrote a letter to Chief Minister Mamata Bannerjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার। লোকসভা ভোটের আগেই রাজ্য সরকার বিরোধী গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন অগ্নিমিত্রা পল। সেই কারণেই কি তাঁর উপর রাগ গিয়ে পড়ল তৃণমূল সুপ্রিমোর? প্রশ্ন তুলেছেন ফ্যাশন ডিজাইনার তথা বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। সম্প্রতি আলিপুর সংশোধনাগারে তাঁর ওয়ার্কশপ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। আর তার জেরেই সুর চড়িয়েছেন অগ্নিমিত্রা। ঠিক কী হয়েছে, যার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন তিনি?

[আরও পড়ুন:  ‘আই লাভ হিম লাইক ক্রেজি’! বর নিখিলকে নিয়ে মনের দরজা খুললেন নুসরত]

সূত্রের খবর, আলিপুর সংশোধনাগারে মহিলা বন্দিদের নিয়ে দীর্ঘদিন ধরে এক ওয়ার্কশপ করান অগ্নিমিত্রা। সমাজের মূলস্রোত থেকে বিপথে চলে যাওয়া নারীদের জীবনে মুক্তির আলো এনে দিতেই তাঁর এই সমাজকল্যাণমূলক উদ্যোগ। সেলাইয়ের কাজ শিখিয়ে পড়িয়ে তাঁদের কাজ দিচ্ছিলেন বলেও জানা গিয়েছে। তবে, সম্প্রতি সংশ্লিষ্ট সংশোধনাগারের তরফে একটি চিঠিতে জানানো হয় যে অগ্নিমিত্রা আর ওয়ার্কশপ করাতে পারবেন না সেখানে। কেন করতে পারবেন না, যদিও তার কোনও সদুত্তর পাননি বলেই দাবি বিজেপি নেত্রীর।

অগ্নিমিত্রার দাবি, তিনি বিজেপিতে যোগ দেওয়ার ফলেই সংশোধনাগারে তাঁর সমাজকল্যাণমূলক কাজ বন্ধ করে দেওয়ার নির্দেশ জারি হয়েছে। এপ্রসঙ্গে ফেসবুকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে একটি খোলা চিঠিও লেখেন তিনি। সেই চিঠিতে অগ্নিমিত্রা লিখেছিলেন, আলিপুর সংশোধনাগারে মহিলাদের পোশাক বানানোর প্রশিক্ষণ দিয়ে তাঁরই ব্যান্ডের অধীনে স্বনির্ভর করে তোলার উদ্যোগ নিয়েছিলেন তিনি। মহিলা বন্দিরা তাঁরই ফ্যাশন ব্র্যান্ডের অধীনে কাজ করতেন। বিনিময়ে পারিশ্রমিকও দেওয়া হত তাঁদের। সেই পোস্টেই তিনি প্রশ্ন তুলেছেন যে, এতে দোষটা কোথায়?

[আরও পড়ুন: সমস্যায় পাশে আছি, তবে দুর্গাপুজোর ফিতে কাটতে আমাকে পাবেন না: মিমি চক্রবর্তী]

এপ্রসঙ্গে অগ্নিমিত্রা জানান, তাঁর কর্পোরেট ফান্ডিং নেই। গোটা খরচটাই তাঁর নিজের। রাজনৈতিক রঙের কারণেই তাঁকে কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে বলে অভিযোগও করেন অগ্নিমিত্রা। “তৃণমূলে যোগ দিলে হয়ত কাজটা আটকাত না!” এমন কথাও শোনা যায় অগ্নিমিত্রার কাছ থেকে। সেই চিঠিতে অগ্নিমিত্রা এই বিষয়টিতে মুখ্যমন্ত্রীকে হস্তক্ষেপের অনুরোধও জানিয়েছেন। “আমি মার্চে বিজেপিতে যোগ দিলাম আর মে মাসেই আমার কাছে এরকম একটা চিঠি এল। আমি কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত তার নিরিখেই কি কাজের পরিধি নির্বাচিত হবে? ভাল কাজের কি কোনও মূল্য নেই?” প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রীকে দেওয়া ওই চিঠিতে।তবে চিঠিটি নিয়ে বিতর্ক হওয়ায় পরে নিজের ফেসবুক পোস্ট থেকে তা মুছে দিয়েছেন অগ্নিমিত্রা পল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে