১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মাদকাসক্ত হয়ে পড়ছে যুবসমাজ, কলকাতায় সমস্ত হুক্কা বার বন্ধের নির্দেশ পুরসভার

Published by: Sulaya Singha |    Posted: December 2, 2022 4:46 pm|    Updated: December 2, 2022 4:57 pm

All hookah bars in Kolkata will be closed permanently | Sangbad pratidin

কৃষ্ণকুমার দাস: কলকাতায় বন্ধ করতে হবে সমস্ত হুক্কা বার। শুক্রবার শহরের সব হুক্কা বারকে নির্দেশিকা দিয়ে জানিয়ে দিল পুরসভা। নির্দেশ অমান্য করে কোনও বার লুকিয়ে হুক্কা পরিবেশন করলে সেই বারের লাইসেন্স বাতিল করে দেওয়া হতে পারে বলেও জানানো হয়েছে।

কলকাতার বিভিন্ন হুক্কা বারে (hookah bars) হুক্কার সঙ্গে মাদক মিশিয়ে বিক্রি করা হচ্ছে। এধরনের প্রচুর অভিযোগ জমা পড়েছে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের (Firhad Hakim) কাছে। সেই কারণেই তিলোত্তমায় হুক্কা বারের অনুমতি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন ‘টক টু মেয়র’ কর্মসূচির শেষে মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, নতুন কাউকে হুক্কা বার খোলার অনুমতি তো দেওয়া হবেই না, পাশাপাশি যে সমস্ত বারের হুক্কা পাওয়া যায়, তাদেরও যত শীঘ্র সম্ভব হুক্কা বিক্রি বন্ধ করতে বলা হয়েছে। দু-একদিনের মধ্যেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে। অর্থাৎ শহরের হুক্কাপ্রেমীরা এই স্বাদ থেকে এবার বঞ্চিত হতে চলেছেন।

[আরও পড়ুন: আজ কোরিয়ার বিরুদ্ধে হয়তো রোনাল্ডো ছাড়াই নামবে পর্তুগাল, বিশ্বকাপের বাইরে মেন্ডিস]

আসলে হুক্কা বারে ভিড় জমান কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। কিন্তু অনেক ক্ষেত্রেই সেই হুক্কার সঙ্গে মাদক বা ড্রাগ মিশিয়ে দেওয়া হচ্ছে। ফলে মাদকাসক্ত হয়ে পড়ছে যুবসমাজ। গত বেশ কয়েকদিন ধরেই এই অভিযোগ আসছে পুরসভায়। এই বিষয়টিকেই শক্ত হাতে রোধ করতে এহেন বড় সিদ্ধান্ত নেওয়া হল। 

এছাড়াও এদিন মেয়র জানান, কলকাতায় বিভিন্ন বার ও রেস্তরাঁয় খাবারের গুণমান কেমন হচ্ছে, সে বিষয়ে নজরদারি করা হবে। কোনও অনিয়ম, বেনিয়ম হচ্ছে কি না, তা খতিয়ে দেখতে একটি দল পাঠানো হবে পুরসভার তরফে। প্রসঙ্গত, কলকাতার রেস্তরাঁয় খাবারের মান নিয়ে একাধিক অভিযোগ এসে পৌঁছেছে পুরসভার কাছে। অনেক সময় রেস্তরাঁ কর্মীদের অভব্য আচরণেও বিরক্ত হয়েছেন অনেকে। ভোজনরসিকদের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য সবরকম ব্যবস্থা নিচ্ছে পুরসভা।

[আরও পড়ুন: ঝালদা পুরসভার ৬ বিরোধী কাউন্সিলরের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নয়, নির্দেশ হাই কোর্টের]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে