BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সব সম্পত্তি পার্থর, ভয়ে আগে মুখ খোলেননি অর্পিতা’, চার্জশিটে দাবি ইডির

Published by: Paramita Paul |    Posted: September 20, 2022 7:47 pm|    Updated: September 20, 2022 8:11 pm

All recovered Cash and property belongs to Partha Chatterjee, claims ED

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নগদ কোটি কোটি টাকা, বেনামী ফ্ল্যাট-বাগানবাড়ি-জমি, এমনকী গয়নাও পার্থ চট্টোপাধ্যায়ের। অর্পিতার বিমার কিস্তিও দিতেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। জেরায় ইডির কাছে এমনই দাবি করেছেন পার্থ ঘনিষ্ঠ মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। আদালতে জমা করা চার্জশিটে এমনই দাবি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডির চার্জশিটে আরও বলা হয়েছে, অর্পিতার দাবি, তিনি নিজের আর মায়ের প্রাণের ভয়ে আগে মুখ খোলেননি।

‘অপা’র কাছ থেকে উদ্ধার হওয়া সম্পত্তির বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে চার্জশিটে। শুধু নগদ বা বেনামী সম্পত্তি নয়, মিলেছে বৈদেশিক মুদ্রাও। অপার বিভিন্ন ফ্ল্যাট থেকে সাত দেশের মুদ্রা উদ্ধার হয়েছে। তাদের কাছে কোন দেশের মুদ্রা কত ছিল, তার উল্লেখও করা হয়েছে চার্জশিটে। সেখানে দেখা যাচ্ছে, অর্পিতার কাছে নেপালের ১৫, থাইল্যান্ডের ১৪, মালয়েশিয়ার ১, হংকংয়ের ২, বাংলাদেশের ২, আমেরিকার ২৪ এবং সিঙ্গাপুরের ১৩৯টি মুদ্রা ছিল। তবে সবমিলিয়ে বৈদেশিক মুদ্রার মোট কত টাকা উদ্ধার হয়েছে, তা স্পষ্ট করেনি ইডি।

ইডির দাবি, জেরায় বারবার অর্পিতা জানিয়েছেন, সমস্ত সম্পত্তি পার্থ চট্টোপাধ্যায়ের। অর্পিতার নামে থাকা কোটি টাকার বিমার কিস্তিও মেটাতেন পার্থ। বছরে প্রায় দেড় কোটি টাকা। বিমার নথিতে পার্থকে অর্পিতার মামা হিসেবে পরিচয় দেওয়া হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির ৫৮ দিনের মাথায় এসএসসি দুর্নীতি মামলায় প্রথম চার্জশিট পেশ করল ইডি। তাতে নাম রয়েছে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্যায়ের। জানা যাচ্ছে, চার্জশিটে ‘অপা’র মোট ১০৩ কোটির সম্পত্তির খতিয়ান দিয়েছে ইডি। 

দুটি ট্রাঙ্কে নথি নিয়ে ব্যাঙ্কশাল আদালতে পৌঁছন ইডি আধিকারিকরা। বেলা সওয়া তিনটে নাগাদ চার্জশিট পেশ করে ইডি (ED)। জানা যায়, পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় ৬ টি সংস্থার মালিক। মোট কত সম্পত্তির উল্লেখ রয়েছে চার্জশিটে? সূত্র মারফত জানা যাচ্ছে, নিয়োগ দুর্নীতির চার্জশিটে পার্থ ও অর্পিতার মোট ১০৩ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তির খতিয়ান রয়েছে। ‘অপা’র অস্থাবর সম্পত্তির সংখ্যা ৪০। যার দাম ৪০.৩৩ কোটি টাকা। তদন্তে হদিশ মিলেছে ৩৫ টি অ্যাকাউন্টের। যাতে থাকা অর্থের পরিমাণ ৭ কোটি ৮৯ লক্ষ টাকা। নগদ উদ্ধার হয়েছে প্রায় ৪৯ কোটি টাকা। সোনা উদ্ধার হয়েছে পাঁচ কোটি ৮ লক্ষ টাকার। এছাড়াও বাজেয়াপ্ত করা হয়েছে ফ্ল্যাট, বাগানবাড়ি, জমি, সোনার গয়না। বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির পরিমাণ ১০৩ কোটি ১০ লক্ষ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে