BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Pegasus: ‘আমার ফোনও ট্যাপ হয়েছে’, সেলোটেপ দিয়ে মোবাইলের ক্যামেরা ঢাকলেন Mamata

Published by: Sulaya Singha |    Posted: July 21, 2021 2:40 pm|    Updated: July 23, 2021 11:18 am

Amidst pegasus row scared of snooping TMC supremo Mamata Banerjee patches phone camera | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের ভারচুয়াল সভা থেকে পেগাসাস (Pegasus) কাণ্ড নিয়ে সুর চড়ালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইজরায়েলী সংস্থার এই স্পাইওয়্যারের মাধ্যমে দেশের অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গে তাঁর উপরও নজরদারি চালানো হচ্ছে বলে অভিযোগ তোলেন তৃণমূল সুপ্রিমো। বলে দেন, তাঁর ফোনও ট্যাপ করা হয়েছে। আর ব্যক্তিগত সুরক্ষার জন্য তাই নিজের মোবাইল ফোনের ক্যামেরা প্লাস্টার দিয়ে বন্ধ করে দিয়েছেন তিনি। ‘শহিদ দিবসে’র মঞ্চে সেলোটেপ আঁটা নিজের ফোনটিও দেখালেন।

কেন্দ্রীয় মন্ত্রী, বিরোধী নেতা থেকে শুরু করে শিল্পপতি, সাংবাদিকদের ফোন হ্যাক করার অভিযোগ উঠেছে ইজরায়েলী স্পাইওয়্যার পেগাসাসের (Pegasus) বিরুদ্ধে। অভিযোগের আঙুল উঠছে কেন্দ্র তথা শাসক বিজেপির (BJP) বিরুদ্ধেও। তোলপাড় গোটা দেশ। তারই মধ্যে মঙ্গলবার তৃণমূলের তরফে দাবি করা হয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ফোন ট্যাপের চেষ্টাও করা হয়েছে। এবার ২১ জুলাইয়ের মঞ্চে তৃণমূল সুপ্রিমো বিজেপিকে একহাত নিয়ে বলে দিলেন, নির্বাচন জয়ের জন্য ওরা যা ইচ্ছা তাই করেছে। তাঁর কথায়, “ভাবুন, আমি যদি অভিষেককে ফোন করে থাকি, আমার ফোন আর অভিষেকের ফোন ট্যাপ হয়েছে। আমাদের কথাবার্তা সব আড়ি পেতে শুনেছে। সেই জন্য প্রতীকী প্রতিবাদ স্বরূপ আমি আমার ফোন প্লাস্টার করে দিয়েছি।” এরপরই অভিযোগ করেন, তাঁদের দলীয় বৈঠকের কথাবার্তাও সব রেকর্ড হয়ে গিয়েছে এই পেগাসাসের মাধ্যমে। কেন্দ্রকে বিঁধে প্রশ্ন তোলেন, “তাহলে কি আমরা কেউ কারও সঙ্গে কথা বলব না? অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের ফোন করব না? ক্ষমতা পেতে আর কী কী করবে বিজেপি? গণতন্ত্রের বদলে গোয়েন্দাগিরি চলছে।” 

[আরও পড়ুন: থেঁতলে গিয়েছে মাথা, পাশে পড়ে রক্তমাখা পাথর, কলকাতায় ফিরল Stoneman আতঙ্ক?]

এরপরই সুপ্রিম কোর্টের (Supreme Court) কাছে এনিয়ে স্বতঃপ্রণোদিত মামলা করার আরজি জানান তিনি। বলেন, “সুপ্রিম কোর্টের কাছে আমার হাত জোড় করে অনুরোধ, এই নজরদারি থেকে দেশকে বাঁচান। সুয়ো মোটো কেস করুন।”

উল্লেখ্য, এর আগে কংগ্রেসের তরফে দাবি করা হয়েছিল, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ভোটকুশলী প্রশান্ত কিশোরের ফোনও ট্যাপ করা হয়েছে। যদিও কেন্দ্রের সাফাই, এই ধরনের কোনও হ্যাকিংয়ের ঘটনা ঘটেনি। ফোনে আড়ি পাতা নিয়ে সরকারের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার কোনও ভিত্তি নেই। এবার এই কাণ্ডে কেন্দ্রকে তুলোধোনা করলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। পেগাসাসকে ‘ভয়ংকর’ আখ্য়া দিয়ে তাঁর নয়া স্লোগান ‘পেগাসাস পেগাসাস, নরেন্দ্র মোদির নাভিশ্বাস’।

[আরও পড়ুন: 21 July: ‘BJP-কে ভারত ছাড়া না করা পর্যন্ত গোটা দেশে খেলা হবে’, হুঁশিয়ারি মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement