১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যের অর্থমন্ত্রী পদ থেকে সরছেন অমিত মিত্র? তুঙ্গে জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: July 11, 2021 8:48 am|    Updated: July 11, 2021 8:48 am

Amit Mitra may not continue as West Bengal finance minister | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের অর্থমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াচ্ছেন অমিত মিত্র (Amit Mitra)। আর ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না তিনি। অর্থমন্ত্রী হিসেবে তাঁর ৬ মাসের মেয়াদ শেষ হলেই সরে দাঁড়াবেন। এমনটাই খবর তৃণমূল সূত্রের।

অমিতবাবু এই মুহূর্তে রাজ্য বিধানসভার সদস্য নন। হিসাব মতো নভেম্বরের আগে কোনও একটি কেন্দ্র থেকে উপনির্বাচনে জিতে আসতে হবে তাঁকে। কিন্তু TMC সূত্রের খবর, বয়স এবং স্বাস্থ্যজনিত সমস্যার কারণে তিনি আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান না। আর এই সিদ্ধান্ত হঠাত নেওয়া নয়। একুশের নির্বাচনের আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে অব্যাহতি চেয়েছিলেন তিনি। তাঁর অনুরোধ রেখে এবারে ভোটে তাঁকে দাঁড় করাননি মমতা। খড়দহ থেকে কাজল সিনহাকে প্রার্থী করেছিল তৃণমূল। তিনি আবার ফলপ্রকাশের আগেই কোভিডে প্রয়াত হন। এই মুহূর্তে খড়দহ কেন্দ্রটি ফাঁকাই পড়ে আছে। বিধানসভায় বেশ বড় ব্যবধানেই এই কেন্দ্রটি জিতেছিল তৃণমূল। অপেক্ষাকৃত সেফ এই আসনটিতে অমিতবাবু দাঁড়াতেই পারতেন। কিন্তু তিনি আর নির্বাচনে লড়তেই চান না। ভোটের আগেই তেমন মনস্থির করেছিলেন। সূত্রের খবর, মমতার অনুরোধেই ছ’মাসের জন্য অর্থমন্ত্রী হতে রাজি হয়েছেন অমিতবাবু। ৬ মাসের মেয়াদ ফুরোলে তিনি বিরতি নেবেন। এবং মেয়ের কাছে বিদেশে গিয়ে সময় কাটাবেন।

[আরও পড়ুন: এবার কি রাজনীতির আঙিনায় সৌরভ? হতে পারেন রাজ্যসভার সাংসদ!]

অমিত মিত্র সেই ২০১১ সাল থেকে রাজ্যের অর্থমন্ত্রী। সেসময় রাজ্যের বিপুল দেনা সামলে নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের কঠিন চ্যালেঞ্জ ছিল তাঁর সামনে। আজও তৃণমূল সরকারের সামনে একই রকম চ্যালেঞ্জ। সেকারণেই মমতা তাঁকে অনুরোধ করেছিলেন, অন্তত মাস ছ’য়েক এই দায়িত্ব সামলে দেওয়ার। তবে, এরপরও অমিত মিত্রকে ছাড়তে নারাজ মমতা। শোনা যাচ্ছে মন্ত্রী না থাকলেও অর্থ দপ্তরের উপদেষ্টা পদে রাখা হতে পারে তাঁকে। অমিত মিত্র না থাকলে কে হবেন অর্থমন্ত্রী? সেটা নিয়ে এখন কাটাছেঁড়া চলছে শাসকদলের অন্দরে। একটি সূত্রের দাবি,অমিতের অনুপস্থিতিতে এই দপ্তরটি নিজের হাতেও রাখতে পারেন মমতা। অন্য কাউকে এই পদে বসানো যায় কিনা, তা নিয়েও আলোচনা চলছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement