BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

এবার কি রাজনীতির আঙিনায় সৌরভ? হতে পারেন রাজ্যসভার সাংসদ!

Published by: Sulaya Singha |    Posted: July 10, 2021 6:15 pm|    Updated: July 10, 2021 6:15 pm

Speculation over Sourav Ganguly joining politics, Dilip Ghosh reacts | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার, কলকাতা ও বারাসত: রাজনীতির আঙিনায় পা দিতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়? একুশের নির্বাচনের আগে একাধিকবার উঠেছিল এই প্রশ্ন। বিজেপি নাকি তৃণমূল, কোন শিবিরে যোগ দিতে পারেন তিনি? সে নিয়েও জলঘোলা কম হয়নি। কিন্তু শেষমেশ ভোটের লড়াই থেকে নিজেকে দূরেই সরিয়ে রাখেন প্রাক্তন ভারত অধিনায়ক। তবে মহারাজের জন্মদিনে নতুন করে রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা উসকে গিয়েছে। বৃহস্পতিবার ৫০ বছরে পা দেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। বাড়ি গিয়ে তাঁর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপর থেকেই মাথাচাড়া দিচ্ছে একটি প্রশ্ন। সৌরভকে (Sourav Ganguly) নিয়ে কি বিশেষ কোনও ভাবনাচিন্তা রয়েছে তৃণমূলের? ‘দাদা’র সঙ্গে বাংলার ‘দিদি’র সুসম্পর্ক বরাবরের। তাই দুয়ে দুয়ে চার হতে বেশি সময় নাও লাগতে পারে বলে মনে করছে পর্যবেক্ষক মহলের একাংশ। এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “সৌরভ যদি রাজ্যসভার সাংসদ হন, ভাল কথা।’’ যদিও এ বিষয়টি নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি সৌরভের। তবে ঘনিষ্ঠ মহলে তিনি আগেই জানিয়েছিলেন, রাজনীতিতে আসতে চান না তিনি।

এদিকে, রাজ্যে CAA লাগু করা নিয়ে মুখ্যমন্ত্রীর সহযোগিতা চাইলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। শুক্রবার অশোকনগরে এক দলীয় কর্মসূচিতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দিলীপবাবু বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সহযোগিতা করলে সিএএ তাড়াতাড়ি চালু হয়ে যাবে। নাহলে যখন কেন্দ্রীয় সরকারের সুবিধা হবে, লকডাউন (Lockdown) পরিস্থিতি কেটে যাবে, তখন সিএএ লাগু করা হবে।”

[আরও পড়ুন: প্রত্যাশামতোই পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ, নয়া দিনক্ষণ ঘোষণা করল BCCI]

একদিকে নাগরিকত্ব আইন চালু করা নিয়ে মুখ্যমন্ত্রীর সহযোগিতার কথা বলার পাশাপাশি কেন্দ্রীয় সরকার সুবিধামতো সিএএ লাগু করবে, দিলীপ ঘোষের এই মন্তব্য রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরকে কেন্দ্রীয় মন্ত্রী করেছে মোদি সরকার। মতুয়া সম্প্রদায় ও তফসিলি জাতির ভোটারদের মধ্যে শান্তনুর প্রভাবের কথা মাথায় রেখেই তাঁকে মন্ত্রী করা হয়েছে। পাশাপাশি আসন্ন লোকসভা নির্বাচনে মতুয়া ভোটের কথাও মাথায় রেখেছে বিজেপি। মতুয়া সমাজ থেকে শান্তনুর মন্ত্রী হওয়া নিয়ে দিলীপ ঘোষ জানান, “মতুয়ারা এত বছর ধরে সর্বস্ব হারিয়ে এখানে রয়েছেন। তাঁদের জন্য মুখ্যমন্ত্রী কিছু করেননি। অন্য সরকারও কিছু করেনি। আমরা মতুয়াদের সম্মান দেব, সুরক্ষা দেব, দেশের নাগরিকত্বও দেব।”

মতুয়াদের বার্তা দিয়ে দিলীপবাবুর মন্তব্য নিয়ে এও জল্পনা শুরু হয়েছে যে, কোভিড পরিস্থিতি (Corona Pandemic) কাটলে কেন্দ্রীয় সরকার সিএএ প্রয়োগ নিয়ে সক্রিয় হবে। রাজ্য থেকে কোনও পূর্ণ মন্ত্রী নেই, এ নিয়ে তৃণমূলের কটাক্ষের জবাবে দিলীপ ঘোষের বক্তব্য, সে জন্য কি তৃণমূল এবার ধরনা দেবে।

[আরও পড়ুন: সে কী! নিজের সেরা IPL একাদশে ধোনিকেই রাখলেন না সূর্যকুমার যাদব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement