১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

মার্চের প্রথম দিনেই শহিদ মিনারে সভা অমিত শাহর, মিলল সেনার অনুমতি

Published by: Soumya Mukherjee |    Posted: February 20, 2020 8:32 pm|    Updated: February 20, 2020 10:02 pm

An Images

ফাইল ফটো

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পরিকল্পনা আগেই নেওয়া হয়েছিল। সেই অনুযায়ী আবেদনও জানানো হয় সেনা বাহিনীর কাছে। অবশেষে সেই আবেদনে সাড়া দিয়ে আগামী পয়লা মার্চ অমিত শাহের মিটিং শহিদ মিনার ময়দানে করার অনুমতি দিল ফোর্ট উইলিয়াম। বৃহস্পতিবার বিকেলে এমনই খবর পাওয়া গেল বিজেপি (BJP) সূত্রে। যদিও পরীক্ষার মরশুমে কী করে প্রকাশ্যে জনসভা করা হবে তা নিয়ে প্রশ্ন ওঠে। এর উত্তরে শহিদ মিনার ময়দান আবাসিক বা জনবসতি সম্পন্ন এলাকা নয় বলে দাবি করে বিজেপি।

রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে, কলকাতা পুরভোটের আগে রাজ্যে আসার পরিকল্পনা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। ভোট প্রচারের পাশাপাশি সংশোধিত নাগরিকত্ব আইন প্রণয়নের জন্য তাঁকে সংবর্ধনা দিতে চায় বঙ্গ বিজেপি নেতৃত্ব। তাই কলকাতার শহিদ মিনার ময়দানে তাঁকে দিয়ে জনসভা করানোর অনুমতি চাওয়া হয়েছিল কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। সেই বিষয়ে সবুজ সংকেত মিলতেই সভার জন্য অনুমতি চাওয়া হয় সেনার কাছে। বৃহস্পতিবার সেই অনুমতি পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: পোলবার পুলকার দুর্ঘটনার ৬ দিন পর বিপন্মুক্ত জখম দিব্যাংশু, এখনও সংকটে ঋষভ ]

 

এপ্রসঙ্গে রাজ্যের এক বিজেপি নেতা জানান, শহিদ মিনার ময়দানে জনসভার পাশাপাশি সাংগঠনিক বৈঠকও করবেন প্রাক্তন সর্বভারতীয় সভাপতি। রাজ্যজুড়ে শুরু হতে চলা পুরভোটে দলের রণনীতি কী হবে তা নিয়েই মূলত আলোচনা হবে ওই বৈঠকে। পাশাপাশি সাংগঠনিক শক্তিবৃদ্ধি করার জন্য কী কী করণীয় তা নিয়েও আলোচনার কথা রয়েছে।

[আরও পড়ুন: ‘কর্তৃপক্ষের গাফিলতিতে পুড়ে ছাই মারুতির সার্ভিস সেন্টার’, অগ্নিকাণ্ডে ক্ষুব্ধ মিমি ]

 

 কিছুদিন আগে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এসে অভিনন্দন যাত্রা করেন। তাঁকেও সংবর্ধনা দিয়েছিল বঙ্গ বিজেপি। সেই মিছিলে শহরের রাজপথে জনতার ঢল নেমেছিল। এমনিতেই গোটা রাজ্যে অভিনন্দন যাত্রা করছে রাজ্য নেতারা। তবে পুরভোটের আগে অমিত শাহকে ডেকে সংবর্ধনা দেওয়াকে বঙ্গ নেতৃত্বের রণনীতি হিসাবে দেখছে রাজনৈতিক মহল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement