১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

পোলবার পুলকার দুর্ঘটনার ৬ দিন পর বিপন্মুক্ত জখম দিব্যাংশু, এখনও সংকটে ঋষভ

Published by: Sayani Sen |    Posted: February 20, 2020 6:29 pm|    Updated: February 20, 2020 6:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পোলবার পুলকার দুর্ঘটনায় জখম দিব্যাংশুর শারীরিক অবস্থার উন্নতি। দুর্ঘটনার প্রায় ছ’দিন পর বৃহস্পতিবার খোলা হল তার ভেন্টিলেশন। আপাতত নিজেই শ্বাস নিতে পারছে খুদে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, এখনও বেশ কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে খুদেকে। এদিকে, ঋষভের শারীরিক অবস্থার কোনও উন্নতি নেই। বারবার রক্ত দিতে হচ্ছে তাকে। ফুসফুসের সংক্রমণও বাড়ছে ক্রমশই। নতুন করে কিডনির সমস্যাও দেখা দিয়েছে তার। তা নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা।

গত শুক্রবার স্কুল যাওয়ার পথে পোলবায় দিল্লি রোডের কাছে পুলকার প্রথমে পোস্টে ধাক্কা মারে। তারপরই গাড়িটি উলটে নয়ানজুলিতে পড়ে যায়। কমবেশি জখম হয় গাড়িতে থাকা অন্তত ১৫ জন পড়ুয়া এবং একজন অভিভাবক। স্থানীয়রা উদ্ধার করে সকলকে চুঁচুড়ার ইমামবাড়া সদর হাসপাতালে ভরতি করেন। তবে ঋষভ এবং দিব্যাংশু নামে দুই স্কুলছাত্রের অবস্থা ছিল সবচেয়ে আশঙ্কাজনক। তাই দু’জনকে এসএসকেএমে স্থানান্তরিত করার পরামর্শ দেন চিকিৎসকরা। এরপরই রাজ্য সরকারের সহযোগিতায় গ্রিন করিডরের মাধ্যমে শিশুদের এসএসকেএমে নিয়ে আসা হয়। সেখানেই আপাতত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে শিশু দুটি।

[আরও পড়ুন: ‘কর্তৃপক্ষের গাফিলতিতে পুড়ে ছাই মারুতির সার্ভিস সেন্টার’, অগ্নিকাণ্ডে ক্ষুব্ধ মিমি]

ট্রমা কেয়ার ইউনিটে ভরতি রয়েছে ছোট্ট দিব্যাংশু। তবে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে যথেষ্ট। তাই বৃহস্পতিবার তার ভেন্টিলেশন খুলে দেওয়া হয়। তবে আপাতত পর্যবেক্ষণে রাখা হবে খুদেকে। তৃণমূল কাউন্সিলর পাপ্পু সিংয়ের ছেলে ঋষভের চিকিৎসা চলছে কার্ডিওথেরাপি ভাসকুলার সার্জারি বিভাগে। দুর্ঘটনার জেরে ফুসফুসে প্রচুর পরিমাণ কাদাজল ঢুকে গিয়েছিল ঋষভের। তাই ECMO পদ্ধতিতে এখনও শ্বাস নিচ্ছে খুদে। তার অবস্থার ক্রমশই অবনতি হচ্ছে। এসএসকেএম সূত্রে খবর, নতুন করে কিডনির সমস্যা দেখা দিয়েছে ঋষভের। ফুসফুসের সমস্যাও মেটানো সম্ভব হয়নি। প্লেটলেটও কমছে। রক্তও দেওয়া হয়েছে তাকে। হাসপাতাল সূত্রে খবর, ঋষভের শারীরিক অবস্থা নিয়ে এখনও চিন্তিত চিকিৎসকেরা। তবে ভেন্টিলেশন খুলে দেওয়ায় কিছুটা স্বস্তিতে দিব্যাংশুর পরিবার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement