BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্তের হদিশ, ‘স্পেশ্যাল এরিয়া’ হিসেবে চিহ্নিত দক্ষিণ দমদমের গোরক্ষবাসী

Published by: Sucheta Sengupta |    Posted: April 17, 2020 8:08 pm|    Updated: April 17, 2020 9:29 pm

An Images

কলহার মুখোপাধ্যায়: এলাকায় করোনা আক্রান্ত এক ব্যক্তির খোঁজ মিলেছে। যার জেরে দক্ষিণ দমদম পুরসভার অন্তর্গত গোরক্ষবাসী-সূতাকল এলাকাকে ‘স্পেশ্যাল এরিয়া’ বলে চিহ্নিত করে ঘিরে দিল পুলিশ। এলাকায় গিয়ে পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করে এলেন বারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভর্মা। করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িকে কোয়ারেন্টাইন করা হয়েছে। এ নিয়ে দক্ষিণ দমদম পুর এলাকার দুটি এলাকাকে ‘স্পেশ্যাল এরিয়া’ বলে ঘোষণা করা হল। পাশাপাশি, বারাকপুর পুলিশ কমিশনারেট সূত্রে খবর, এই পুরএলাকার ২৩,২৬ এবং ৩৫ নং ওয়ার্ডকেও ‘স্পেশ্যাল এরিয়া’ চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চলেছে প্রশাসন।

S-dumdum-special-area1

ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে। এই এলাকায় জনা সাতেক যুবক দুটি বাড়িতে ভাড়া থাকতেন। এঁরা বিভিন্ন রাজ্যের নাগরিক। তবে সকলেই দমদমের এক বেসরকারি হাসপাতালের কর্মী। ওই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসা চলায়, অন্যান্য কর্মীদের পাশাপাশি এই সাত কর্মীকেও কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়। এঁদের সোয়াব টেস্ট করা হলে, একজনের রিপোর্ট করোনা পজিটিভ হয়। তাঁকে হাসপাতালে ভরতি করিয়ে চিকিৎসা শুরু হয়েছে।

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের জন্য ‘স্নেহের পরশ’ ঘোষণা মুখ্যমন্ত্রীর, মিলবে ১০০০ টাকা]

এরপরই এলাকার গোরক্ষবাসী-সূতাকল এলাকাটিকে ‘স্পেশ্যাল এরিয়া’ বলে চিহ্নিত করে প্রশাসন। শুক্রবার বিকেলে এলাকাটি ঘিরে দেওয়া হয়। আপাতত এখানকার বাসিন্দাদের গতিবিধি নিয়ন্ত্রণ করা হয়েছে। ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর তথা দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান পাঁচু রায় জানিয়েছেন যে এলাকার বাসিন্দাদের বাড়ি থেকে বেরনো নিষেধ। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী তাঁদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে।

বিকেলে এলাকার পরিস্থিতি পরিদর্শনে যান বারাকপুরের কমিশনার মনোজ ভর্মা। তিনিও জানিয়েছেন, এই এলাকাটি ‘স্পেশ্যাল এরিয়া’ বলে চিহ্নিত করে ঘিরে দেওয়া হল। এর আগে উত্তর দমদ পুরসভার ১৯ নং ওয়ার্ড এবং দক্ষিণ দমদমের দক্ষিণদাঁড়ি অঞ্চলেও সংক্রমণ রুখতে এভাবে ঘিরে দেওয়া হয়েছিল। এই নিয়ে উত্তর ও দক্ষিণ দমদম পুরসভার তিনটি অঞ্চল ‘স্পেশ্যাল এরিয়া’ হিসেবে ঘোষণা করা হল।এমনিতে প্রশাসনের নজরে দমদম এলাকাটি স্পর্শকাতর। 

[আরও পড়ুন: দশ দিনে কলকাতার ৯২ হাজারেরও বেশি দুস্থ মানুষের কাছে খাবার পৌঁছল পিকে’র ‘সবকি রসোই’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement