BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা আতঙ্কের মাঝেই ডেঙ্গুর থাবা কলকাতায়, আক্রান্ত ২

Published by: Tiyasha Sarkar |    Posted: June 11, 2020 11:29 am|    Updated: June 11, 2020 11:32 am

An elderly man and a child dengue infected in kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা সত্যি করে করোনা আবহেই রাজ্যে থাবা বসালো ডেঙ্গু। আক্রান্ত কলকাতার বাসিন্দা এক প্রৌঢ় ও এক শিশু। দু’জনেরই চিকিৎসা শুরু হয়েছে বেসরকারি হাসপাতালে।

জানা গিয়েছে, কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন ওই প্রৌঢ় ও শিশু। করোনা আবহে ঝুঁকি না নিয়েই ডাক্তারের পরামর্শ নেন তাঁদের পরিবারের সদস্যরা। এরপরই রক্তপরীক্ষার রিপোর্টে জানা যায় তাঁরা ডেঙ্গি আক্রান্ত। সূত্রের খবর, মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে ওই প্রৌঢ়কে। পার্ক সার্কাসের শিশু হাসপাতালে চিকিৎসা চলছে খুদের। বর্তমান পরিস্থিতিতে করোনা সংক্রমণের আতঙ্কে যখন কাঁটা প্রত্যেকে সেই সময় ডেঙ্গির ছোবল রাজ্যবাসীর ভয় যেন বাড়িয়েছে শতগুণ। 

[আরও পড়ুন: ‘জুলাইয়ে স্কুল খুলবে না, পরীক্ষা হবে’, ফি না বাড়ানোর আবেদন মুখ্যমন্ত্রীর]

প্রসঙ্গত, করোনা দাপট জারি থাকলেও ডেঙ্গুর মরশুমে শহরের বাড়ি বাড়ি গিয়ে খোঁজখবর নিচ্ছিলেন পুর স্বাস্থ্যকর্মীরা। করোনার উপসর্গ রয়েছে কি না তা জানার পাশাপাশি ডেঙ্গুর কোনও উপসর্গ রয়েছে কি না, সেই খবরও নিচ্ছিলেন। খোঁজ নেওয়া হচ্ছিল অপরিষ্কার নিকাশি নালা ও পরিত্যক্ত জায়গার জমা জলের। অপরিচ্ছন্ন স্থানের হদিশ মিললেই পরিষ্কারের কাজ শুরু করেছে পুরসভা। এই পরিস্থিতিতে আমফান দাপট দেখানোও ডেঙ্গুর আশঙ্কা বেড়েছিল কয়েকগুণ, কারণ, চারিপাশে জমা জল। সেই আতঙ্কই কার্যত সত্যি হল।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রীর ভেবেচিন্তে কথা বলা উচিত’, করোনা এক্সপ্রেস ইস্যুতে পালটা দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে