১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘জুলাইয়ে স্কুল খুলবে না, পরীক্ষা হবে’, ফি না বাড়ানোর আবেদন মুখ্যমন্ত্রীর

Published by: Subhamay Mandal |    Posted: June 10, 2020 8:57 pm|    Updated: June 10, 2020 8:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন ঠিক ছিল ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের স্কুলগুলি। তারপর জুলাইয়ে স্কুল খোলার আশায় ছিলেন অভিভাবক থেকে পড়ুয়ারা। কিন্তু বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, জুলাই মাসেও খুলছে না স্কুল। তবে নির্ধারিত সূচি মেনে পরীক্ষা হবে। পাশাপাশি, করোনা পরিস্থিতির মধ্যে বেসরকারি স্কুলগুলি যাতে ফি না বাড়ায় সেই আবেদনও করেন মমতা।

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, ‘৩০ জুন পর্যন্ত স্কুল ছুটি, মনে হয় জুলাই হয়ে যাবে। জুলাইয়ে স্কুল খুলবে না, পরীক্ষা হবে। বেসরকারি স্কুলের কাছে আবেদন, ফি বাড়াবেন না। মানুষের হাতে এখন টাকা নেই।’ প্রসঙ্গত, করোনার দাপটে দীর্ঘদিন ধরে বন্ধ রাজ্যের স্কুলগুলি। মাঝে আমফানের তাণ্ডবের জেরে স্কুল খোলার নির্দিষ্ট দিন আরও পিছিয়ে যায়। ঠিক ছিল, রাজ্যের স্কুলগুলি ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় একথা ঘোষণা করেছিলেন। করোনা সংক্রমণ, ঘূর্ণিঝড়ের পরে উদ্ভূত পরিস্থিতি এবং পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরে আসা বাড়ায় ছুটি বাড়ানো হল বলে তিনি জানিয়ে ছিলেন। তার আগে করোনা সতর্কতায় ১০ জুন পর্যন্ত স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছিল।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রীর ভেবেচিন্তে কথা বলা উচিত’, করোনা এক্সপ্রেস ইস্যুতে পালটা দিলীপের]

রাজ্য সরকার আগেই ঘোষণা করেছে উচ্চমাধ্যমিকের স্থগিত হওয়া পরীক্ষা হবে ২৯ জুন এবং ২ ও ৬ জুলাই। ঘোষিত ওই তিন দিনেই পরীক্ষা হবে। তবে দক্ষিণবঙ্গের আটটি জেলায় ১০৫৮ টি পরীক্ষা কেন্দ্রের মধ্যে ৪৬২টি উচ্চ মাধ্যমিক পরীক্ষাকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই কেন্দ্রগুলি বাতিল করে অন্য স্কুলে পরীক্ষা নেওয়া হবে। এদিন মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী, স্কুল না খুললেও পূর্ব নির্ধারিত দিনেই উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে।

[আরও পড়ুন: ‘আমি করোনা এক্সপ্রেস বলিনি, মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে’, কটাক্ষের জবাব মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement