BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মারণ রোগের বলি বাবা-মা, লকডাউনে ক্যানসার আক্রান্তদের পাশে দাঁড়ালেন মেয়ে

Published by: Tiyasha Sarkar |    Posted: April 18, 2020 3:02 pm|    Updated: April 18, 2020 3:02 pm

An Images

শুভময় মণ্ডল: করোনা (Corona Virus) আবহে কমবেশি অনেকেই নিজেদের মতো করে অভাবী মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। কেউ বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন, কেউ আবার খাদ্যসামগ্রী। তবে অন্যরকম উদ্যোগ নিয়েছেন ভবানীপুরের নন্দিতাদেবী। দুস্থ ক্যানসার রোগীদের প্রয়োজন মতো তাঁদের কাছে ওষুধ পৌঁছে দিচ্ছেন তিনি। হ্যাঁ, তবে তা ঘরে বসে লকডাউনের নিয়ম মেনেই।

করোন সংক্রমণ রুখতে লকডাউন জারি গোটা দেশে। ঘরবন্দি সকলেই। অদৃশ্য এই ভাইরাসের সঙ্গে যুদ্ধে জয়ী হতে আরও বেশ কিছুদিন বন্দিদশা কাটাতে হবে দেশবাসীকে। কিন্তু এক্ষেত্রে খাদ্য ছাড়াও একটি বড় সমস্যা হল ওষুধ। এ রাজ্যের বিভিন্ন প্রান্তে এমন বহু দুস্থ মানুষ রয়েছেন যারা কঠিন অসুখে আক্রান্ত। কিন্তু দীর্ঘদিনের ওষুধ মজুত করা তাঁদের পক্ষে সম্ভব নয়। পাশাপাশি, কাজ না থাকায় এই পরিস্থিতিতে ওষুধ কেনাও অসম্ভব। এই সকলক মানুষদের কথা ভেবে এই সংকটকালে এগিয়ে এলেন ভবানীপুরের বাসিন্দা নন্দিতা দেবী। একটি ক্যানসার ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত নন্দিতাদেবী এই পরিস্থিতিতে ঘরে বসেও দুস্থ মানুষদের পাশে দাঁড়াচ্ছেন। তাঁকে প্রেসক্রিপশন পাঠালেই নির্দিষ্ট জায়গায় পৌঁছে যাচ্ছে ওষুধ। শুধু তাই নয়, ক্যানসার আক্রান্ত বহু মানুষ রয়েছেন যারা এই পরিস্থিতিতে চিত্তরঞ্জন হাসপাতালে কেমোথেরাপির সুবিধা ভোগ করতে  পারছেন না, বেসরকারি হাসপাতালে তাঁদের কেমোথেরাপির ব্যবস্থাও করছেন নন্দিতা দেবী। তাঁর এই উদ্যোগে আপ্লুত অসহায় মানুষগুলো। 

[আরও পড়ুন: লকডাউনে অ্যাম্বুল্যান্সের ভাড়া লাখ টাকা! ক্যানসার আক্রান্তকে বাড়ি ফেরাতে নাজেহাল বাবা]

জানা গিয়েছে, নন্দিতাদেবীর বাবা অম্বিকা বন্দ্যোপাধ্যায় ও মা দু’জনেই দীর্ঘদিন ক্যানসারে ভোগেন। তাঁদের মৃত্যুর পর থেকেই ক্যানসার রোগীদের পাশে দাঁড়িয়েছেন দম্পতির কন্যা। ক্যানসার ফাউন্ডেশনের সঙ্গেও যুক্ত তিনি। সবসময়ই সাধ্যমতো সহযোগিতা করেন সকলকে। এই লকডাউনেও তার অন্যথা হয়নি।

[আরও পড়ুন: সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে? খতিয়ে দেখতে বাজার পরিদর্শনে পুরুলিয়ার জেলাশাসক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement