BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাটল জটিলতা, SSKM হাসপাতালে কড়া নিরাপত্তায় শুরু আনিসের দ্বিতীয় ময়নাতদন্ত

Published by: Tiyasha Sarkar |    Posted: February 28, 2022 4:31 pm|    Updated: February 28, 2022 5:18 pm

Anis Khan's postmortem starts at SSKM Hospital amid tight security | Sangbad Pratidin

ক্ষিরোদ ভট্টাচার্য: দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে শুরু হল আমতার ছাত্রনেতা আনিস খানের (Anis Khan Death) দ্বিতীয় ময়নাতদন্তের প্রক্রিয়া। এসএসকেএমের মর্গে ডিস্ট্রিক্ট জাজ এবং আইনজীবীর সামনে গোটা প্রক্রিয়ার ভিডিও রেকর্ড করা হচ্ছে বলে খবর। ময়নাতদন্ত শেষে আজই দেহ ফেরানো হবে আমতায়।

সোমবার সকালে দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য আনিস খানের দেহ তুলতে আমতায় যায় সিটের আধিকারিকরা। সেই সময় জেলা আদালতের বিচারক ঘটনাস্থলে না এলে কবর থেকে দেহ তোলা যাবে না, এমনটাই জানান আনিসের দাদা। নতুন করে তৈরি হয় জটিলতা। দেহ তোলা নিয়ে সংশয় তৈরি হয়। অবশেষে ঘটনাস্থলে পৌঁছন জেলা জাজ। তাঁর উপস্থিতিতে তোলা হয় আনিসের দেহ। এরপরই গ্রিন করিডর করে আনিসের দেহ আনা হয় কলকাতার এসএসকেএমে। ঘড়ির কাঁটায় ঠিক ৩ টে বেজে ৯ মিনিটে দেহ পৌঁছয় হাসপাতালে। ইতিমধ্যেই শুরু হয়েছে ময়নাতদন্ত।

[আরও পড়ুন: পথে নেমে তাণ্ডব বিজেপির, পুলিশের তৎপরতায় ব্যর্থ বন্‌ধ, সচল কলকাতা ও শিল্পাঞ্চল]

জানা গিয়েছে, মূলত দুটি বিষয় জানা যাবে এই দ্বিতীয় ময়নাতদন্তে। খতিয়ে দেখা হবে, আনিসের শরীরে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া কোনও চিহ্ন ছিল কি না। মৃত্যুর পর বেশ কয়েকদিন পেরিয়ে যাওয়ায় ইতিমধ্যেই আনিসের দেহে পচন শুরু হয়েছে। এবার  প্রথম রিপোর্ট যা যা মিলেছে, তা মিলিয়ে দেখা হবে। এতেই স্পষ্ট হবে প্রথম রিপোর্টটিতে কোনও ত্রুটি ছিল কি না। এদিকে এই ময়নাতদন্তের জন্য ত্রিস্তরীয় নিরাপত্তায় মোড়া হয়েছে হাসপাতাল।

উল্লেখ্য, গত ১৮ তারিখ আমতার (Amta) খাঁ পাড়ায় ছাত্রনেতা আনিস খানের বাড়িতে ঢুকে পুলিশ তাঁকে হুমকি দেয় বলে অভিযোগ। এরপর উভয়পক্ষের কথা কাটাকাটির মাঝেই দোতলার খোলা ছাদ থেকে পড়ে আনিসের মৃত্যু হয় আনিসের। তা নিয়ে উত্তাল হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। তদন্ত প্রক্রিয়া নিয়েও প্রশ্ন উঠেছে অনেক। এই মুহূর্তে রাজ্য পুলিশের তৈরি সিট আনিস হত্যার তদন্ত করছে। যদিও পরিবারের এই তদন্তে ভরসা নেই। তাঁরা সিবিআই তদন্তের দাবিতে অনড়। 

[আরও পড়ুন: এবার মাসিক চুক্তিতেই দত্তক নেওয়া যাবে বাঘ-সিংহ-হাতি, আলিপুর চিড়িয়াখার বাড়ছে আয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে