BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভেস্তে গেল বৈঠক, অব্যাহত অ্যাপ ক্যাব চালকদের আন্দোলন

Published by: Subhajit Mandal |    Posted: December 27, 2018 6:24 pm|    Updated: December 27, 2018 6:24 pm

App Cab stalemate continues

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারের ডাকা বৈঠকেও জট কাটল না অ্যাপ ক্যাব সমস্যার। কথায় কথায় চালকদের আইডি বন্ধ করে দেওয়া, গাড়িতে যাত্রীদের অভব্য আচরণের প্রতিবাদে পদক্ষেপ না করা, কিলোমিটার পিছু মাশুল বাড়ানোর দাবিতে গত সোমবার থেকে আন্দোলন শুরু করেন অ্যাপ ক্যাব চালকরা। সোমবার দুপুর থেকে প্রায় ২ দিন বন্ধ ছিল ওলা-উবেরের মতো আন্তর্জাতিক অ্যাপ ক্যাব সংস্থাগুলির পরিষেবা। বেগতিক দেখে হস্তক্ষেপ করে রাজ্য সরকার। বৃহস্পতিবার রাজ্য পরিবহণ দপ্তরের তরফে ক্যাব চালক এবং মালিকদের যৌথভাবে বৈঠকে ডাকা হয়েছিল। বৈঠকে ওলার প্রতিনিধি থাকলেও উবেরের কোনও প্রতিনিধি উপস্থিত ছিলেন না৷ তবে ওলা কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে তারা আন্দোলনকারীদের শর্ত মানতে রাজি নয়৷

ক্যাব চালকদের মূল দাবি, কথায় কথায় চালকদের আইডি বন্ধ করে দেওয়া হচ্ছে। গাড়িতে যাত্রীদের মদ্যপান বা ধূমপান ইত্যাদি অভব্য আচরণে বাধা দিলেও চালকের বিরুদ্ধে পদক্ষেপ করে সংস্থা। প্রতি কিলোমিটার ওলা ও উবের ১৫ টাকা করে গড়ে ভাড়া নেয়। কিন্তু চালকরা কিলোমিটারে ১০ টাকা করে পান। ফলে তাঁরা আর্থিক দিক থেকে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কিন্তু ক্যাব সংস্থাগুলি চালকদের দাবি মানতে রাজি নন। যার ফলে আন্দোলনে নামতে বাধ্য হন চালকরা। শহরে ক্যাব পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় এই দু’দিন চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা৷ বাধ্য হয়ে বৃহস্পতিবার বৈঠক ডাকেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী৷ কিন্তু সেই বৈঠক থেকে কোনও সমাধানসূত্র বেরলো না।

[জুয়ার আসরে স্ত্রীকে কটূক্তি, বন্ধুকে খুন করে দেহ নর্দমায় ফেলে দিল যুবক]

বৈঠক ভেস্তে যাওয়ার পর আন্দোলনকারীরা শহরের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখান। এদিন কসবায় পরিবহণ দপ্তরের বৈঠক চলাকালীনই বাইরে আন্দোলনকারীদের মধ্যে ব্যাপক গণ্ডগোল হয়৷যে ক্যাবগুলো চলছিল সেই গাড়িগুলিকেও থামিয়ে যাত্রী নামিয়ে দেওয়া হয়৷ রুবিতেও দেখা যায় একই চিত্র। অ্যাপ ক্যাব মালিকরা জানিয়ে দিয়েছেন দাবিদাওয়া আদায়ের জন্য ১০ জানুয়ারি পর্যন্ত তাঁরা অপেক্ষা করতে রাজি। কিন্তু তারপর আর অপেক্ষা করবেন না।শহর কলকাতায় ১৪ হাজারের কাছাকাছি অ্যাপ ক্যাব চলে। এর উপর নির্ভরশীল প্রায় ৫ লক্ষ পরিবার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে