BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দাবি আদায়ে সোমবার অ্যাপ ক্যাব ধর্মঘটের ডাক, ভোগান্তির আশঙ্কায় আমজনতা

Published by: Tiyasha Sarkar |    Posted: March 14, 2021 12:03 pm|    Updated: March 14, 2021 1:44 pm

An Images

স্টাফ রিপোর্টার: চালকদের প্রতি বঞ্চনা, কমিশন কেটে নেওয়া-সহ একগুচ্ছ দাবিতে আগামিকাল সোমবার অ্যাপ ক্যাব (App Cab) ধর্মঘটের ডাক। ফলে সপ্তাহের প্রথম দিন রাস্তায় বেরিয়ে দুর্ভোগের আশঙ্কায় আমজনতা।

চালকদের উপর আর্থিক বঞ্চনা, কমিশন কেটে নেওয়া, বুকিং চার্জ, টিডিএস-সহ একাধিক বিষয়ে অ্যাপ ক্যাব সংস্থাগুলি কারচুপি করছে বলে অভিযোগ চালকদের। আর এসবের প্রতিবাদেই কলকাতা অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম (এআইটিইউসি) আগামিকাল সোমবার কলকাতা ও লাগোয়া শহরতলিজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে। একই সঙ্গে ওইদিন পরিবহণ ভবনের সামনে বেলা ১২টা থেকে ৪টে পর্যন্ত ধরনা দেবেন বলে জানিয়েছেন চালকরা। এর আগে রাসবিহারীতে একটি ক্যাব অফিসের সামনে বিক্ষোভও দেখান তাঁরা। রাজ্যের মুখ্যসচিব এবং পরিবহণসচিবকে চিঠিও দেওয়া হয়েছে বলে সংগঠনের তরফে জানানো হয়েছে।

[আরও পড়ুন: ‘শুভেন্দুকে শেষ করতেই নন্দীগ্রামে প্রার্থী মমতা’, লকেটের সামনে বিস্ফোরক শিশির]

তাঁদের দাবি, রাজ্য সরকার এই ক্যাব সংস্থাগুলিকে ডেকে একটি বৈঠক করে ভাড়া নির্ধারণ করুক। তাহলে যাত্রীরাও অতিরিক্ত সারচার্জের যন্ত্রণা থেকে মুক্তি পাবেন। আর ড্রাইভার এবং মালিকরাও ন্যায্য টাকা পাবেন। কিন্তু সরকার এবং ক্যাব সংস্থা কেউই বিষয়টি নিয়ে আলোচনায় বসছে না। তারই প্রতিবাদে ধর্মঘট এবং ধরনা কর্মসূচি হবে বলে জানিয়েছেন সংগঠনের আহ্বায়ক নওয়ালকিশোর শ্রীবাস্তব। তাঁর দাবি, ওইদিন সমস্ত ক্যাব বন্ধ থাকবে। চালকরা প্রতিবাদে শামিল হবেন। যার জেরে ক্যাব পেতে যেমন সমস্যা হবে যাত্রীদের, তেমনই ক্যাবের সংখ্যা কম থাকলে সারচার্জও কম হওয়ার সম্ভবনা।

[আরও পড়ুন: আজ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকেই চড়বে তাপমাত্রার পারদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement