BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভাঙড়ে খুন তৃণমূল নেতা, নিশানায় কী আরাবুল?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 30, 2017 7:57 am|    Updated: July 30, 2017 7:57 am

Arabul's close aide and TMC leader murderd in Bhangar

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমিরক্ষা কমিটির মিছিলের আগে ভাঙড়ে খুন তৃণমূল নেতা। নতুনহাটের কাছে গুলি চলে। মৃত্যু হয় ভাঙড় ২ নম্বর পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ আশিকুর রহমানের। অভিযোগ হামলাকারীদের নিশানায় ছিলেন আরাবুল ইসলাম। আরাবুলের দিকে গুলি ছোড়া হলেও, তা লক্ষ্যভ্রষ্ট হয়ে আশিকুরের মাথায় লাগে। এই ঘটনায় বহিরাগত এবং মাওবাদীদের হাত দেখছে শাসক দল। জমিরক্ষা কমিটির সদস্যদের দাবি তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলেই আশিকুর খুন হন।

[ইস্তফা দেওয়ার আগে লালুর কাছে ক্ষমা চেয়েছিলেন নীতীশ!]

বেশ কিছু দিন শান্ত থাকার পর ভাঙড়ে ফের উত্তেজনা। প্রকাশ্যে খুন হলেন আরাবুল ইসলাম ঘনিষ্ঠ এক তৃণমূল নেতা। রবিবার সকালে আরাবুলের বাড়িতে দেখা করতে যান আশিকুর রহমান ওরফে বাবুসোনা। আরাবুলের সঙ্গে তিনি নতুনহাটে ফিরছিলেন। অভিযোগ এই সময় আরাবুলকে লক্ষ্য করে গুলি চলে। গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে আশিকুরের মাথায় লাগে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় স্থানীয় জিরানগাছা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানেই ভাঙড় ২ নম্বর পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষর মৃত্যু হয়। স্থানীয় সূত্রে খবর, ভাঙড়ের বিতর্কিত পাওয়ার গ্রিড নিয়ে রবিবার আন্দোলন কর্মসূচি নিয়েছিল জমিরক্ষা কমিটি। এই নিয়ে কমিটির লোকজনের সঙ্গে গত কয়েক দিন ধরে আরাবুল অনুগামীদের গণ্ডগোল লেগে ছিল। আরাবুল ইসলামের অভিযোগ জমি আন্দোলন কমিটির এই ঘটনার জন্য দায়ী। মাওবাদী এবং বহিরাগতরা গুলি চালায়। তবে শাসক দলের অভিযোগ উড়িয়ে দিয়েছে জমিরক্ষা কমিটি। তাদের পাল্টা অভিযোগ নিজেদের গুলিতে মারা যান আশিকুর। জোর করে বিষয়টি আন্দোলনকারীদের ঘাড়ে চাপানো হচ্ছে। কমিটির এক সদস্যর বক্তব্য, রবিবার তাদের মিছিল ভণ্ডুল করতে নতুনহাটের কাছে আরাবুল অনুগামীরা জড়ো হয়েছিলেন। সেখান থেকে গুলি চলে।

[এসি কামরায় যাত্রীদের আর কম্বল দেবে না রেল!]

গত ১৭ জানুয়ারি পাওয়ার গ্রিডের বিরোধিতায় আন্দোলন থেকে ভাঙড়ে অশান্তির সূত্রপাত। এই ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছিল। বেশ কয়েকজন আন্দোলনকারীকে গ্রেপ্তারও করেছিল পুলিশ। তবে অশান্তি কাটেনি কলকাতা লাগোয়া ভাঙড়ে। রবিবার ভাঙড়ে বকডোবা থেকে শ্যামনগর মোড় পর্যন্ত মিছিলের কর্মসূচি নিয়েছিল জমিরক্ষা কমিটি। মিছিলে বাম, কংগ্রেসের পাশাপাশি সেভ ডেমোক্রসির সদস্যদের থাকার কথা। তার আগে এই ঘটনা ভাঙড়ের উত্তেজনা এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement