Advertisement
Advertisement

Breaking News

SSC

দীর্ঘ ৯ মাস পর জেলের বাইরে বেরনোর সুযোগ পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের!

ব্যাপারটা কী?

Arpita Mukherjee will allowed to attend hearing at court after 9 months on SSC scam case | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 14, 2023 9:04 pm
  • Updated:May 14, 2023 9:04 pm

অর্ণব আইচ: প্রায় ন’মাস বাদে কয়েক ঘণ্টার জন‌্য হলেও জেলের বাইরে বের হওয়ার সুযোগ পার্থ সঙ্গিনী অর্পিতা মুখোপ‌্যাধ‌্যায়ের। একটি মামলার শুনানিতে তাঁকে সশরীরে হাজিরা দেওয়ার অনুমতি দিয়েছে আদালত। আগামী ২৯ মে ব্যাঙ্কশাল আদালতে যাবেন অর্পিতা।

গত বছরের আগস্টে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের মামলায় পার্থ চট্টোপাধ‌্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ‌্যায়কে জেল থেকে ভারচুয়াল পদ্ধতিতে শুনানিতে হাজিরের নির্দেশ দেন বিচারক। এরপর থেকে সিবিআইয়ের মামলায় পার্থ চট্টোপাধ‌্যায় প্রেসিডেন্সি জেল থেকে আলিপুর আদালতে আসার সুযোগ পেলেও ইডির অভিযুক্ত অর্পিতার  ক্ষেত্রে সেই সুযোগ ছিল না। কিন্তু একদিনের জন‌্য হলেও এবার অর্পিতার হাতে এসেছে আলিপুর মহিলা জেল থেকে বাইরে বের হওয়ার সুযোগ। কিন্তু কেন?

Advertisement

[আরও পড়ুন: ‘মায়ের ডাক আসল ডাক/ পিছু ডাকলেও আশীর্বাদ’, মাতৃদিবসে কলম ধরলেন মুখ্যমন্ত্রী]

Arpita

Advertisement

আদালত সূত্রের খবর, গ্রেপ্তারির ৩২২ দিন পর আইনজীবীরা অর্পিতার জামিনের আবেদন জানিয়ে মামলার শুনানির অনুমতি চান। ইডির পক্ষ থেকে দু’সপ্তাহের সময় চাওয়া হয়। অর্পিতার আইনজীবী সোহম বন্দ্যোপাধ‌্যায় জানান, এতদিন অর্পিতা ইডির সঙ্গে সহযোগিতা করেই এসেছেন, তাই তাঁরা তাঁর জামিনের জন‌্য আবেদন করেননি। এবার তাঁদের মনে হয়েছে, এখন জামিনের জন‌্য আবেদন করা যেতে পারে। তাই গ্রেপ্তারির ৩২২ দিন পর তাঁরা জামিনের আবেদন করে শুনানি চান।

দু’পক্ষের আবেদন শোনার পর ২৯ মে এই শুনানির নির্দেশ দেয় ব‌্যাঙ্কশালে ইডির বিশেষ আদালত। আইনজীবীরা ওই দিন অর্পিতা মুখোপাধ‌্যায়ের সশরীরে হাজিরার আবেদন জানান। সেই আবেদন মঞ্জুর করে বিচারক নির্দেশ দেন, ২৯ মে অর্পিতা আদালতে সশরীরে হাজিরা দিতে পারেন। যদিও পরবর্তী শুনানির ক্ষেত্রে তিনি সশরীরে হাজিরা দিতে পারবেন কি না, সেই ব‌্যাপারে কোনও নির্দেশ দেয়নি আদালত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ