১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কসবার পর এবার ভবানীপুর, এটিএমে স্কিমার লাগাতে গিয়ে পাকড়াও তিন যুবক

Published by: Tanumoy Ghosal |    Posted: August 8, 2018 9:21 am|    Updated: August 8, 2018 9:21 am

Attempt to install  schemer in ATM, 3 youth caught red handedly in Bhawanipur

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দু’জন রোমানিয়ান যুবক ধরা পড়েছে ঠিকই। কিন্তু শহরে এটিএম জালিয়াতদের দৌরাত্ব্য কমেনি। কসবার পর এবার ভবানীপুরের একটি এটিএমে স্কিমার লাগাতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল তিন যুবক। তাদের ধরে ফেললেন ওই এটিএমের নিরাপত্তারক্ষী। ওই তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে ক্যামেরা ও ব্যাটারি। জেরায় ধৃতেরা এটিএমে স্কিমার লাগানোর কথা স্বীকারও করেছে বলে জানা গিয়েছে।

[ জালিয়াতি ঘটনায় গ্রেপ্তার হতে পারেন ব্যাংক ম্যানেজার, কড়া বার্তা পুলিশের]

ভবানীপুরের এলগিন রোডে নেতাজির বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে একটি বেসরকারি ব্যাংকের এটিএম। মঙ্গলবার রাতে গ্রাহকের ছদ্মবেশে ওই এটিএমে আসে তিনজন যুবক। একজন এটিএমের ভিতরে ঢুকেছিল। আর বাকি দু’জন দাঁড়িয়েছিল বাইরে। নিরাপত্তারক্ষীর দাবি, যে যুবক এটিএমের ভিতর ঢুকেছিল, আচমকাই তার হাত থেকে একটি স্ক্রু ড্রাইভার মাটিতে পড়ে যায়। সতর্ক হয়ে যান তিনি। এটিএমের ভিতরে ঢুকে ওই যুবককে ধরে ফেলেন নিরাপত্তারক্ষী। ধরা পড়ে যায় বাকি দু’জনও। খবর দেওয়া হয় ভবানীপুর থানায়। তিনজনকেই গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃতদের কাছে ব্যাটারি, ক্যামেরা-সহ স্কিমার লাগানোর সরঞ্জাম পাওয়া গিয়েছে। তদন্তকারীদের দাবি, তারা যে ওই এটিএমে স্কিমার লাগানোর চেষ্টা করছিল, জেরায় সেকথা স্বীকার করেছে ধৃতেরা। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ভবানীপুরের এলগিন রোডে।

দিন কয়েক আগে টাকা তুলতে গিয়ে কসবার একটি এটিএমে স্কিমারের সন্ধান পেয়েছিলেন এক গ্রাহক। খবর পেয়ে স্কিমারটি উদ্ধার করে পুলিশ। ওই গ্রাহকের দাবি, এটিএমের কি-প্যাডে উপরের অংশে একটি ছিদ্র দেখতে পান। টানতেই ওই অংশ খুলে আসে। যে অংশটি খুলে এসেছিল, সেই অংশে ক্যামেরা, ব্যাটারি ও মেমারি কার্ড লাগানো ছিল। গোটা ঘটনাটি ব্যাংক কর্তৃপক্ষের নজরে আনেন ওই ব্যক্তি। খবর দেওয়া হয় কসবা থানায়। পুলিশ জানিয়েছে, ওই এটিএমের কার্ড সোয়াইপ করার জায়গায় স্কিমার লাগানো হয়েছিল। সেটিকে উদ্ধার করা হয়েছে। ঘটনার দিন যাঁরা্ ওই এটিএম থেকে টাকা তুলেছিলেন, তাঁদের কার্ড ব্লক করার পরামর্শ দিয়েছে পুলিশ।

[ মিড-ডে মিলে টিকটিকি, এবার কাঠগড়ায় শহরের স্কুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে