BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাটল জটিলতা, জয়ের ২৫ দিন পর বালিগঞ্জের বিধায়ক হিসেবে শপথগ্রহণ বাবুল সুপ্রিয়র

Published by: Sulaya Singha |    Posted: May 11, 2022 12:45 pm|    Updated: May 11, 2022 1:20 pm

Babul Supriyo takes oath as the TMC MLA of Ballygunge | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ জটিলতা কাটিয়ে অবশেষে বুধবার বিধায়ক হিসেবে শপথ নিলেন বাবুল সুপ্রিয়। এদিন রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় শপথ বাক্য পাঠ করান বাবুলকে (Babul Supriyo)।

এপ্রিল মাসের ১২ তারিখে বালিগঞ্জ কেন্দ্রে উপ নির্বাচন এবং ১৬ এপ্রিল ফল ঘোষণা হয়। তারপর থেকে গতকাল, মঙ্গলবার পর্যন্ত রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) ভূমিকার জন্যই বালিগঞ্জের নির্বাচক মণ্ডলী বিধায়কের পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছিলেন বলে তৃণমূলের অভিযোগ। কারণ, প্রথম দফায় রাজ্যপাল শপথ গ্রহণ স্থগিত রেখে বিধানসভার অন্যান্য বিষয় নিয়ে নানা প্রশ্নের উত্তর জানতে চেয়েছিলেন। রাজ্যপালের এমন ভূমিকার কড়া নিন্দা করেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের পরিষদীয় দপ্তর বিষয়টি নিয়ে আপত্তি করায় শেষে ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে শপথ পড়ানোর দায়িত্ব দেন রাজ্যপাল। সেই মতোই এদিন শপথগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হল। যদিও সেখানে দেখা গেল না স্পিকারকে। উপস্থিত ছিলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

babul

[আরও পড়ুন: ‘খুন’ নয়, কাশীপুরের যুবকের ময়নাতদন্ত রিপোর্ট পেতেই বঙ্গ বিজেপির উপর ক্ষুব্ধ শাহ]

তৃণমূল অভিযোগ করেছিল, ‘উচিৎ কথা বলা’ স্পিকারের উপর রাগ দেখিয়েই রাজ্যপাল ডেপুটি স্পিকারকে দায়িত্ব দিয়েছেন। কিন্তু আশিসবাবু ধনকড়ের এই ফাঁদে পা না দিয়ে প্রথমে সটান রাজ্যপালের প্রস্তাব খারিজ করে দেন। তারপর থেকে প্রায় এক সপ্তাহ পেরিয়ে যায়। বাবুলের শপথ গ্রহণ নিয়ে নিশ্চুপ ছিল রাজভবন। কিন্তু বালিগঞ্জের সাধারণ ভোটারদের কথা মাথায় রেখে মঙ্গলবার ডেপুটি স্পিকারকেই শপথ বাক্য পাঠ করানোর জন্য অনুরোধ করেন স্বয়ং স্পিকার। তারপর রাজি হন তিনি।

উল্লেখ্য, এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), জাকির হোসেন ও আমিরুল ইসলামের বিধায়ক পদে শপথ নেওয়া নিয়েও তৈরি হয়েছিল জটিলতা। প্রশ্ন উঠেছিল, শপথ বাক্য কে পড়বেন, রাজ্যপাল নাকি বিধানসভার স্পিকার। শেষ পর্যন্ত দেখা যায়, রাজ্যপালই শপথ বাক্য পাঠ করান। এবার অদ্ভুত জটিলতা কাটিয়ে বিধায়ক হিসেবে শপথ নিলেন বাবুল।

[আরও পড়ুন: আপাতত স্থগিত রাষ্ট্রদ্রোহ আইন, পুনর্বিবেচনা করতে কেন্দ্রকে সময় দিল সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে