BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোট পরবর্তী হিংসায় নির্যাতিতদের নিয়ে রাজভবনে ধরনা BJP’র, ‘রঙ্গমঞ্চ’ পালটা দিল তৃণমূল

Published by: Paramita Paul |    Posted: May 10, 2022 5:48 pm|    Updated: May 10, 2022 5:56 pm

Governor Jagdeep Dhankhar slams WB Govt on post poll violence | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট পরবর্তী হিংসা নিয়ে চাপ বাড়াচ্ছে বিজেপি (BJP)। মঙ্গলবার নিহতদের পরিবারের সদস্যদের রাজ্যপাল জগদীপ ধনকড়ের (WB Governor Jagdeep Dhankhar) সঙ্গে সাক্ষাৎ করল বিজেপি নেতৃত্ব। নিহতদের পরিবার নিজেদের অভিযোগ জানালেন রাজ্যপালের কাছে। অভিযোগ শোনার পর সুবিচারের আশ্বাস দেওয়ার পাশাপাশি রাজ্যের বিরুদ্ধেও তোপ দাগলেন ধনকড়। বললেন, “বগটুইয়ের ঘটনায় ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। কিন্তু অন্যক্ষেত্রে তা দেওয়া হচ্ছে না। ভেদাভেদ করা হচ্ছে।” রাজ্যপালের বিরুদ্ধে পালটা তোপ দেগেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

রাজ্যে ভোট পরবর্তী হিংসার (Post Poll Violence) নিয়ে আন্দোলনে নেমেছে বিজেপি। এদিনও নিহতদের পরিবারকে নিয়ে ধরনায় বসেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, অগ্নিমিত্রা পল, প্রিয়াঙ্কা টিবরেওয়ালরা। তার পর তাঁদের নিয়ে মিছিল করে রাজভবনে যায় বিজেপি নেতৃত্ব। রাজভবন চত্বরে ঢুকে বসে ধরনা দেন তাঁরা। পরে বিজেপি নেতৃত্ব এবং নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন রাজ্যপাল। শোনেন তাঁদের অভিযোগও। রাজভবনে ঢুকে এধরনের ধরনা নজিরবিহীন ঘটনা বলেই দাবি রাজনৈতিক মহলের। 

[আরও পড়ুন: প্রেমিকাকে ফিরে পেতে দিনভর বৃষ্টিতে ধরনা! অবশেষে মন গলল হবু শ্বশুরের, রাতেই মধুরেণ সমাপয়েৎ]

অভিযোগ শোনার পরই রাজ্যের বিরুদ্ধে তোপ দাগেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তাঁর কথায়, রাজ্যের এই পরিস্থিতি নিয়ে আমি চিন্তিত। নির্বাচনের পর রাজ্যে হিংসার তাণ্ডব চলছে। নাগরিকদের নিরাপত্তা দেওয়া সরকারের কর্তব্য। কিন্তু সেক্ষেত্রে ভেদাভেদ চলছে।” রাজ্যপালের আরও অভিযোগ “নিহতদের পরিবার বিচার পাচ্ছে না।” এ প্রসঙ্গে বলতে গিয়ে বগটুই কাণ্ডের কথাও টেনে আনেন তিনি। ধনকড় বলেন, “বগটুইয়ের ঘটনায় ক্ষতিপূরণ দিয়েছিল রাজ্য। কিন্তু সকলে তা পাচ্ছে না। এই ভেদাভেদ হওয়া উচিৎ নয়।”

রাজ্যপাল এবং বিজেপির এহেন আচরণের পালটা দিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর কথায়, “রাজভবন বিজেপির রঙ্গমঞ্চে পরিণত হয়েছে। ধরনা দেওয়ার জন্য রাজভবন খুলে দিল রাজ্যপাল? এটা হয়? রাজ্যপাল পদের গরিমা নষ্ট করছেন উনি।” কুণালের আরও দাবি, “জনবিচ্ছিন্ন বিজেপি নিজেদের প্রাসঙ্গিক রাখতে নাটক করছে। মিথ্যা অভিযোগ করে আলোয় আসতে চাইছে তারা।”

[আরও পড়ুন: অশনিতে বিদ্যুৎ বিভ্রাট থেকে জল জমা, এক ফোনেই হবে সমাধান, রইল হেল্পলাইন নম্বর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে