BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শিয়ালদহ স্টেশনের ব্যারিকেড যেন মরণফাঁদ! ভিড়ে অসুস্থ হয়ে যাত্রীর মৃত্যুতে ক্ষোভ

Published by: Paramita Paul |    Posted: November 23, 2020 7:37 pm|    Updated: November 23, 2020 7:38 pm

Bengali news: Barricades at Sealdah station create problems to Passengers | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: সংক্রমণ রুখতে ভিড় এড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে শিয়ালদহ স্টেশনে (Sealdah Station)। সেই পরিকল্পনা বাস্তবায়িত করতে স্টেশনে চত্বরে একাধিক ব্যারিকেড (Barricade) দেওয়া হয়েছে। সোমবার সেই ব্যারিকেডে ভিড়ের চাপে এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁর মৃত্যুও হয়।

কোভিড বিধি মানার ঠেলায় নানা ব্যারিকেড এখন মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে শিয়ালদহ স্টেশনে বলে অভিযোগ তুললেন যাত্রীরা। একসঙ্গে কয়েকটি ট্রেন ঢুকলে বিপর্যয় সীমাহীন পর্যায়ে চলে যাচ্ছে বলেও দাবি। অনেকেই ভিড়ের চাপে পড়ে আহত হচ্ছেন বলে অভিযোগ তুলেছেন নিত্যযাত্রীরা।

[আরও পড়ুন : ‘ধর্মঘটে রাজ্যের ভূমিকা তৃণমূল-বিজেপি আঁতাঁত স্পষ্ট করবে’, হুঁশিয়ারি বিমান বসুর]

সোমবার ভিড়ের চাপে অসুস্থ এক যাত্রী বেরিয়ে হ্যাংগিং গার্ডেনের কাছে এসে পড়ে যান। সঙ্গে সঙ্গে এনআরএস হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পর যাত্রীরা ব্যারিকেড তুলে দেওয়ার দাবিতে সরব হন। অভিযোগ, যাতায়াতের আলাদা লেন করা হয়েছে ব্যারিকেডের মাধ্যমে। যাঁরা স্টেশনে ঢুকছেন তাঁরা এক এক করে ঢুকছেন। কিন্তু ট্রেন এলে পরিস্থিতি বদলে যাচ্ছে।

ভিড় থেকে বেরোনোর হুড়োহুড়ি বাঁধছে। এদিকে ব্যারিকেড থাকায় জায়গা কম রয়েছে। ফলে যাত্রীরা পড়ে যাচ্ছেন। পদপিষ্ট হওয়ার আশঙ্কা থাকছে। যাত্রীদের অভিযোগ, রেলে কোভিড সংক্রান্ত কোনও স্বাস্থ্যবিধি মেনে কিছুই হচ্ছে না। লোকাল চালুর কয়েকদিনের মধ্যেই অ্যাম্বুল্যান্স, স্যানিটাইজার গায়েব হয়েছে। এই ব্যারিকেডের জেরে শুধু অসুবিধাই সার। ব্যারিকেড তোলার দাবি জানিয়েছেন তাঁরা। রেল জানিয়েছে, রাজ্য ও রেল পরিকল্পনা করে যে নিয়ম করেছে তা যাত্রীদের মানতে হবে।

[আরও পড়ুন : বাংলার রাজ্যপাল ‘বিজেপির মুখপাত্র’, জগদীপ ধনকড়কে পালটা খোঁচা নুসরতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে