BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কবিগুরুর লেখা হিন্দিতে অনুবাদ করা বই দিল্লি নিয়ে গেলেন মোদি

Published by: Subhamay Mandal |    Posted: April 4, 2019 5:03 pm|    Updated: June 3, 2019 7:38 pm

Bengal BJP Leader gifts Narendra Modi Tagore's book

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা হিন্দিতে অনুবাদ করা একটি বই দিল্লি নিয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার শিলিগুড়ি ও ব্রিগেড ময়দানে একইদিনে দুটি সভা করে রাজ্যে লোকসভা ভোটের প্রচার শুরু করেন মোদি। শিলিগুড়ির সভা শেষ করে সেখান থেকে সোজা কলকাতায় আসেন তিনি। রেসকোর্স হেলিপ্যাডে নামার পর প্রধানমন্ত্রীকে কবিগুরুর লেখা হিন্দিতে অনুবাদ করা বইটি উপহার দেন বিজেপির এক শীর্ষস্থানীয় রাজ্য নেতা।

বুধবার ব্রিগেডের ভাষণেও বাংলার মনীষীদের কথা তুলে ধরে রাজ্যবাসীর মন পেতে চেয়েছেন প্রধানমন্ত্রী। বলেন, বাংলা জয়দেব, চণ্ডীদাস, লালন ফকির, নজরুল, জীবনানন্দ দাশ, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মাটি। আবার ক্ষুদিরাম ও সূর্য সেনদের বলিদানের কথা বলেছেন। মোদি বলেন, বিপ্লব ও কবিতার এই সম্পর্ক নতুন ভারতের স্বপ্নকে পূরণ করবে। বাংলার সঙ্গে নিজের সম্পর্ক বোঝাতে বেলুড় মঠের স্মৃতিও তুলে ধরেন।

[আরও পড়ুন: মোদিকে নিয়ে বাঁধভাঙা আবেগ, সভার পর ব্রিগেডের মঞ্চে সেলফি তোলার হিড়িক]

প্রসঙ্গত, এ রাজ্যে যে কোনও জনসভাতেই বক্তব্য রাখতে গিয়ে সবসময়ই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। এবার ব্রিগেডের সভাতেও তার ব্যতিক্রম হয়নি। তবে এবার কবিগুরুর লেখা হিন্দিতে অনুবাদ করা একটি বইও তিনি সঙ্গে নিয়ে গেলেন।

[আরও পড়ুন: ‘দেশবিরোধী কথা বলছেন মমতা’, ব্রিগেডে মুখ্যমন্ত্রীকে আক্রমণ নরেন্দ্র মোদির]

 

ছবি: শুভাশিস রায়

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে