BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

করোনা আবহে প্রচারের নয়া কর্মসূচি বঙ্গ বিজেপির, অ্যাপে হবে ‘Virtual Rally’

Published by: Sucheta Sengupta |    Posted: May 29, 2020 11:28 am|    Updated: May 29, 2020 11:45 am

An Images

ফাইল ফটো

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: করোনা আবহে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। কোনও জমায়েত বা মিটিং-মিছিল চলবে না। তাই প্রচারের মাধ্যম হিসেবে সোশ্যাল মিডিয়াকে আরও আঁকড়ে ধরার পরিকল্পনা বঙ্গ বিজেপির। সূত্রের খবর, লকডাউন উঠে গেলেও সভা-সমাবেশ করার ক্ষেত্রে যেহেতু নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মানতে হবে, তাই সে পথে এখনই হাঁটবেন না বিজেপি নেতারা। বরং তাঁদের ভাবনায় এবার ‘Virtual Rally’.

সোশ্যাল মিডিয়ায় প্রচার নতুন কিছু নয়। তবে বঙ্গ বিজেপির এই ‘Virtual Rally’র ভাবনা কিছুটা অভিনব বইকী। হাজার লোককে নিয়ে একটি অ্যাপের মাধ্যমে এই মিছিল হবে। রাজ্য বিজেপি সূত্রে খবর, প্রথমে কর্মীদের নিয়ে, তারপর সাধারণ মানুষকে নিয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এভাবেই দলীয় কর্মসূচি করার পরিকল্পনা নিয়েছে রাজ্য বিজেপি নেতৃত্ব। বুথস্তর পর্যন্ত এই কর্মসূচি পালন করা হবে বলে খবর।

[আরও পড়ুন: দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্র নিউ আলিপুর, জখম মহিলা-সহ ২]

এদিকে, মোদি সরকারের বর্ষপূর্তি উপলক্ষেও নির্দিষ্ট কর্মসূচি গ্রহণ করা হয়েছে রাজ্য বিজেপির তরফে। জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের সাফল্য তুলে ধরতে প্রতি বুথে দু’জন করে কর্মী প্রচারে যাবে। বাড়ি বাড়ি ঘুরবে বিজেপি কর্মীরা। আপাতত বঙ্গ বিজেপির তরফে এই কর্মসূচির কথাই জানা গিয়েছে। রাজনৈতিক মহলের একাংশের মতে, এসবের মধ্যে সবচেয়ে অভিনব হতে চলেছে তাদের Virtual Rally। কবে থেকে, কীভাবে তা শুরু হবে, সেসব বিস্তারিত কর্মসূচি অবশ্য এখনও পাকাপোক্তভাবে স্থির হবে। করোনা আবহে সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখলেও, জনগণের কাছ থেকে যে মোটেই দূরে থাকতে চান না দিলীপ ঘোষরা, সামাজিক মাধ্যমকে হাতিয়ার করে এই পরিকল্পনাই তার প্রমাণ বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘সংক্রমণের আশঙ্কায় পরিযায়ী শ্রমিকদের দূরে সরানোর প্রবণতা দুঃখজনক’, টুইট রাজ্যপালের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement