BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষকদের পাশে থাকার বার্তা, সিঙ্গুর আন্দোলনে অনশন কর্মসূচির বর্ষপূর্তিতে টুইট মমতার

Published by: Sayani Sen |    Posted: December 4, 2020 11:43 am|    Updated: December 4, 2020 11:49 am

An Images

ফাইল ছবি

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতায় সরব কৃষকরা। চলছে প্রতিবাদ-আন্দোলন। এই প্রেক্ষাপটে বৃহস্পতিবার কৃষকদের টুইটের মাধ্যমে সমর্থন করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ান তিনি। শুক্রবার সিঙ্গুর আন্দোলনের অনশন কর্মসূচির বর্ষপূর্তিতে ফের কেন্দ্রকে খোঁচা দিয়ে টুইট বাংলার প্রশাসনিক প্রধানের।

সংসদের বাদল অধিবেশনে তিনটি কৃষি বিল (Agriculture Bill) পাশ করায় কেন্দ্রীয় সরকার। তাঁদের দাবি, চাষিদের স্বার্থেই নয়া আইন কার্যকর করা হয়েছে। পালটা বিরোধীদের অভিযোগ, কৃষকদের অধিকার কেড়ে নিতে এই বিল আনা হয়েছে। সেই আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছেন কৃষকরা। তাঁদের পাশে দাঁড়িয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। ১৪ বছর আগের সিঙ্গুর আন্দোলনের অনশন কর্মসূচির বর্ষপূর্তিতে শুক্রবার টুইট শুরু করেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লেখেন, “১৪ বছর আগে ২০০৬ সালের ৪ ডিসেম্বর, আমি ২৬ দিনের অনশন কর্মসূচি শুরু করি। কৃষিজমি জোর করে দখল করা যাবে না, এই দাবিই তুলেছিলাম। আমি শ্রদ্ধা জানাই সেই সমস্ত কৃষকদের যাঁরা কেন্দ্রের আনা কৃষি আইনের বিরোধিতা করছেন।” কাউকে কিছু না জানিয়ে কেন্দ্র কৃষি আইন পাশ করেছে বলেও টুইটে আরও একবার অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: করোনার টিকা বন্টনে প্রস্তুত কলকাতা, উদ্বেগের মাঝে সুখবর শোনালেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম]

প্রথমদিন থেকে কেন্দ্রের আনা কৃষি আইনের বিরোধিতা করছে তৃণমূল। বৃহস্পতিবারের টুইটে সেকথা উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, “আমি কৃষি আন্দোলন নিয়ে খুবই উদ্বিগ্ন। কেন্দ্রীয় সরকার এখনই নয়া কৃষি আইন প্রত্যাহার করুক। অন্যথায় দেশের বিভিন্ন প্রান্তে আমরা আন্দোলনে নামব।” তার আগে কৃষকদের (Farmer) পাশে দাঁড়াতে দিল্লি যাওয়ারও ইচ্ছাপ্রকাশও করেছিলেন তৃণমূল নেত্রী। উল্লেখ্য, পালটা আলোচনা চেয়ে বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকার প্রস্তাব দিয়েছে বাংলার দুই বিরোধী দল বামফ্রন্ট ও কংগ্রেস। এই ইস্যুতে তাঁরা মুখ্যমন্ত্রীকে চিঠিও দেন।

[আরও পড়ুন: বডি ম্যাসাজের টোপ, ভুয়ো পার্লারে আটকে রেখে দুষ্কৃতী হামলা, সর্বস্বান্ত যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement