BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যপালের তলবে হাজির হলেও সঙ্গে নেই রিপোর্ট, মুখ্যসচিব, ডিজির উপর ‘বিরক্ত’ ধনকড়

Published by: Sucheta Sengupta |    Posted: May 8, 2021 8:49 pm|    Updated: May 8, 2021 8:52 pm

Bengal Governor Jagdeep Dhankhar is disappointed on CS and DG fro not getting concrete report on law and order situation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে ভোট পরবর্তী বিক্ষিপ্ত হিংসা এই মুহূর্তে সকলের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। রাজ্য প্রশাসন থেকে পুলিশ, রাজনৈতিক নেতা থেকে সাধারণ মানুষ – সকলেই চান, শান্তির পরিবেশ।তা সত্ত্বেও বঙ্গে বিধানসভা ভোটের পর বেশ কয়েকটি বিক্ষিপ্ত ঘটনায় প্রাণহানি ঘটেছে ১৬ জনের। এ নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। তাঁকে ফোন করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই সংক্রান্ত রিপোর্ট তলব করায় অস্বস্তি আরও বাড়ছিল।

[আরও পড়ুন: ‘চোর, দুশ্চরিত্রদের জন্যই এই হাল’, রাজ্য নেতাদের বিরুদ্ধে দিল্লিতে নালিশ করবেন তথাগত]

রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে শনিবার সেসব রিপোর্ট নিয়ে সন্ধেবেলা রাজভবনে দেখা করতে বলেন ধনকড়। বাস্তবে দেখা গেল, তাঁর তলব পেয়ে রাজভবনে গিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও পুলিশের ডিজি বীরেন্দ্র। কিন্তু তাঁদের কোনও নথি বা রিপোর্টই নেই! এতে চূড়ান্ত বিরক্ত রাজ্যপাল। পরে টুইট করে তিনি নিজেই এ কথা জানিয়েছেন।

শনিবার সন্ধেবেলা আলাপন বন্দ্যোপাধ্যায় এবং ডিজি বীরেন্দ্র রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন। সূত্রের খবর, প্রায় দেড়ঘণ্টা ধরে কথা হয়েছে দু’পক্ষের মধ্যে। কিন্তু তাতে রাজ্যের সামগ্রিক অশান্তির চিত্র তাঁর কাছে স্পষ্ট হয়নি বলেই পরবর্তী সময়ে টুইট করে জানিয়েছেন তিনি। টুইটারে তিনি লেখেন, ওঁরা দুজন এসেছিলেন। কিন্তু সঙ্গে কোনও নির্দিষ্ট রিপোর্ট কিংবা তথ্য ছিল না। বলা হয়েছে, দেরি না করে এসব যত দ্রুত সম্ভব, তাঁর কাছে পেশ করতে। পাশাপাশি, রাজ্যের পুলিশ এবং প্রশাসনিক স্তরের প্রধানদের এহেন আচরণে তিনি ‘বিরক্ত’, রাখঢাক না করে তাও প্রকাশ্যে এনেছেন ধনকড়। ফলে এই ঘটনায় নবগঠিত রাজ্য সরকারের সঙ্গে শুরুতেই রাজ্যপালের সংঘাত বাড়ল, তা বলাই যায়। 

[আরও পড়ুন: আংশিক লকডাউনে কমেছে যাত্রী, ভাড়া বাড়ানোর দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি বাস মালিকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement