BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা কালে ভাল পরিষেবার পুরস্কার, ফের বাংলার মুকুটে ‘স্কচ অ্যাওয়ার্ড’

Published by: Sucheta Sengupta |    Posted: January 18, 2021 7:02 pm|    Updated: January 18, 2021 7:23 pm

Bengal Govt. wins prestigious SKOCH Award for their service during COVID-19 crisis |SangbadPratidin

নব্যেন্দু হাজরা: কোভিড (COVID-19) মোকাবিলা এবং জনপরিষেবায় দুর্দান্ত কাজের সুবাদে ফের একবার জাতীয় স্তরে পুরস্কৃত মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। এই দুই বিভাগে ‘স্কচ গোল্ডেন’ অ্যাওয়ার্ড (Skoch Award) পেল বাংলা। সোমবারই পুরস্কার প্রাপকদের নাম ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আর তাতেই দেখা গেল, করোনা কালে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (SBSTC)খুব ভাল কাজ করার স্বীকৃতি হিসেবে এই পুরস্কার জিতে নিয়েছে। এছাড়া যানজট নিয়ন্ত্রণেও প্রশংসনীয় কাজ করেছে রাজ্য সরকারের পরিবহণ সংস্থা।

Nabanna

এর আগেও নাগরিক পরিষেবার বিভিন্ন ক্ষেত্রে ‘স্কচ অ্যাওয়ার্ড’ পেয়েছে বাংলার মমতা বন্দ্যোপাধ্যায় সরকার (CM Mamata Banerjee)। এবার সেই মুকুটে যোগ হল আরেক পালক। কোভিড পরিস্থিতিতে কীভাবে ট্রাফিক ম্যানেজমেন্ট করেছে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা, সে বিষয়ে একটি বিস্তারিত রিপোর্ট-সহ ‘স্কচ অ্যাওয়ার্ড’এ অংশ নিয়েছিল সংস্থা।পাশাপাশি, লকডাউন পর্বে জরুরি ভিত্তিতে পরিবহণ ব্যবস্থাও কীভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে, তা নিয়েও একটি প্রেজেন্টেশন দেওয়া হয়। স্বাস্থ্যকর্মী, পরিযায়ী শ্রমিকদের জন্য পরিবহণের ব্যবস্থা করা তার মধ্যে অন্যতম।

২০২০ সালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ‘স্কচ অ্যাওয়ার্ড’এর মনোনয়নের জন্য পাঠানো হয়। তাদের সবকটির মধ্যে বাংলার দুই পরিষেবাকেই সেরা হিসেবে বেছে নিয়েছেন বিচারকরা।গভর্ন্যান্স অর্থাৎ জনপরিষেবা বাংলা সরকার ‘স্কচ অর্ডার অফ দ্য মেরিট’ পুরস্কার লাভ করেছে এবং SBSTC’র মাথায় উঠেছে ‘স্কচ গোল্ডেন অ্যাওয়ার্ড’।

এর আগে কোভিড পরিস্থিতি মোকাবিলায় অসামান্য ভূমিকা পালনের জন্য ‘স্কচ অ্যাওয়ার্ড গোল্ডেন’ এসেছিল রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর (Department of Health & Family Welfare, Government of West Bengal)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিয়ন্ত্রণাধীন এই দপ্তরের গ্রিভান্স রিড্রেসল সেলের প্রচেষ্টার ফলেই মিলেছিল এই স্বীকৃতি। এবার দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থাও একইভাবে পুরস্কৃত হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে