BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উসকে উঠল পুরনো সংঘাত, মুখ্যমন্ত্রীর মন্তব্যের বিরোধিতায় ফের ধারাবাহিক টুইট ধনকড়ের

Published by: Sucheta Sengupta |    Posted: December 29, 2021 9:38 am|    Updated: December 29, 2021 10:24 am

Bengal Guv Jagdeep Dhankhar attacks CM Mamata Banerjee with serial tweets | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রীকে নিয়ে পুরনো সংঘাত উসকে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। বুধবার সকালে ধারাবাহিক টুইট করে তিনি মুখ্যমন্ত্রীর মন্তব্যের বিরোধিতা করেন। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সরকারের ভূমিকা নিয়ে ফের সরব হন। অভিযোগ, গণতন্ত্রের উন্নতির জন্য রাজ্যের প্রশাসনিক এবং সাংবিধানিক প্রধানের যেভাবে সমন্বয় করে কাজ করা উচিৎ, বাংলায় তা হচ্ছে না। একাধিকবার এ বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি আলোচনার টেবিলে বসতে চাইলে, কোনও সাড়া পাননি। দার্জিলিং সফরে থাকাকালীন টুইটে এমনই নানা বিষয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন ধনকড়। ফলে আরও বাড়ল মুখ্যমন্ত্রী-রাজ্যপালের দ্বন্দ্ব।

 

গতবার গোয়া সফরে গিয়ে মুখ্যমন্ত্রী দলীয় সভা থেকে রাজ্যপালের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন। নবান্ন-রাজভবনের ধারাবাহিক সংঘাত ‘দুর্ভাগ্যজনক’ অ্যাখ্যা দিয়ে তিনি গোটা পরিস্থিতির কথা সামনে আনেন। একজন সাংবিধানিক প্রধানের কাছ থেকে এমন আচরণ অনভিপ্রেত বলে জানান মুখ্যমন্ত্রী। তাঁর সেই বক্তব্য থেকে বিশেষ একটি অংশ তুলে নিয়ে বুধবার রাজ্যপাল নতুন করে টুইট যুদ্ধে অবতীর্ণ হলেন। 

তাঁর বক্তব্য, মুখ্যমন্ত্রীর বয়ান – ‘রাজভবনে এক রাজা বসে আছেন’ অত্যন্ত নিন্দাজনক এবং রাজ্যপালের পক্ষে চরম অবমাননাকর। একজন মুখ্যমন্ত্রীর কাছ থেকে এ ধরনের ভাষায় কথা বলা আশা করা যায় না। এ বিষয়ে তিনি মুখ্যমন্ত্রীকে আলোচনার জন্য ডেকে পাঠিয়েও সাড়া পাননি বলে টুইটে তোপ দেগেছেন ধনকড়। এই মুহূর্তে রাজ্য প্রশাসনের অবস্থা অত্যন্ত বেহাল বলেও মন্তব্য করেছেন রাজ্যপাল।

[আরও পড়ুন: ৩ বছরের সন্তানকে বিক্রির চেষ্টা মাদকাসক্ত মায়ের, স্বেচ্ছাসেবকদের তৎপরতায় উদ্ধার শিশু]

এ প্রসঙ্গে আইনের নির্দিষ্ট ধারার কথা উল্লেখ করে ধনকড়ের অভিযোগ, মুখ্যমন্ত্রী ১৬৭ নং ধারা অনুযায়ী নিজের কর্তব্য় পালন করছেন না, আমলাতন্ত্রকে ক্রমশ রাজনীতিকরণের পথে হাঁটছেন। রাজ্যপালের এই টুইট খোঁচা পালটা জবাবও দিয়েছে শাসকদল। তৃণমূলের মুখপাত্র তথা রাজ্য সম্পাদক কুণাল ঘোষের বক্তব্য, উনি আগে নিজের কর্তব্য পালন করুন। একজন রাজ্যপাল কীভাবে কোনও দলকে রাজনৈতিক আক্রমণ করতে পারেন? সবমিলিয়ে, রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্বে নতুন মাত্রা যোগ হল।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে