BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls : কেন্দ্রীয় বাহিনীর উদ্দেশে কটূক্তির জের! ফিরহাদ হাকিমকে শোকজ কমিশনের

Published by: Tiyasha Sarkar |    Posted: April 27, 2021 10:29 pm|    Updated: April 27, 2021 10:43 pm

Firhad-Hakim

শুভঙ্কর বসু: কেন্দ্রীয় বাহিনীর উদ্দেশে কটূক্তির জের। এবার কলকাতা বন্দরের তৃণমূল প্রার্থী ফিরহাদ হাকিমকে শোকজ করল নির্বাচন কমিশন। ২৪ ঘণ্টার মধ্যে জবাব তলব করা হয়েছে।

কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল ফিরহাদ হাকিমের (Firhad Hakim) একটি ভিডিও।  সেখানে নিজের নির্বাচনী এলাকায় প্রচারের সময় বিরোধী দল বিজেপি ও কেন্দ্রীয় বাহিনী সম্পর্কে কুরুচিকর মন্তব্য করতে শোনা যায় বিদায়ী পুরমন্ত্রীকে। সেই ভিডিওকে হাতিয়ার করেই ফিরহাদ হাকিমের বিরুদ্ধ কমিশনে অভিযোগ জানিয়েছিল বিজেপি (BJP)।  সেই অভিযোগের প্রেক্ষিতে ভিডিও খতিয়ে দেখেছে নির্বাচন কমিশন। এরপরই এ বিষয়ে ফিরহাদ হাকিমের কাছ থেকে ব্যাখ্যা তলব করা হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: নতুন প্রধান বিচারপতি পাচ্ছে কলকাতা হাই কোর্ট, দায়িত্ব সামলাবেন রাজেশ বিন্দাল]]

ফিরহাদ হাকিমকে কমিশন যে নোটিস পাঠিয়েছে তাতে বলেছে হয়েছে, ওই বক্তব্য আদর্শ আচরণবিধিকে ক্ষুন্ন করেছে।  নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তাকে উত্তর দিতে হবে বলেও উল্লেখ করা হয়েছে। ভোটের শুরু থেকেই কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের একাধিক অভিযোগে সরব হয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বাধিনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে কমিশনের এই শোকজ নোটিসকে এখন বিশেষ গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেস। উল্লেখ্য, ভোটের মরশুমে শাসক-বিরোধী দুই দলেরই একাধিক নেতাকে শোকজ করেছে কমিশন। একদিনের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রচার বাতিলও করা হয়েছিল।

[আরও পড়ুন:শেষ দফাতেও নিরাপত্তায় ফাঁক রাখছে না কমিশন, মোতায়েন ৭৫৩ কোম্পানি বাহিনী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement