BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বঞ্চনার অভিযোগ, বাজেট অধিবেশনে স্পিকারের বিরুদ্ধে অনাস্থা আনবে গেরুয়া শিবির

Published by: Tiyasha Sarkar |    Posted: November 28, 2022 5:29 pm|    Updated: November 28, 2022 5:31 pm

Bhartiya Janata Party to bring no-confidence motion against West Bengal speaker | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিধানসভার বাজেট অধিবেশনে স্পিকারের বিরুদ্ধে অনাস্থা আনবে বিজেপি (BJP)। সোমবার এমনটাই জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। যদিও আলোচনার পর পাকাপাকি সিদ্ধান্ত নেওয়া হবে বলেই জানিয়েছেন তিনি।

সোমবার বিধানসভার অধিবেশনে মুলতুবি প্রস্তাব আনে বিজেপি। বিজেপির তরফে মন্ত্রিসভার বিরুদ্ধে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তোলা হয়। বিরোধী দলনেতা বলেন, অযোগ্য চাকরি প্রাপকদের চাকরিতে বহাল রাখতেই অতিরিক্ত শূন্যপদ তৈরির বিষয়ে সায় দিয়েছিল মন্ত্রিসভা। চাকরি দুর্নীতি নিয়ে আলোচনার দাবি জানান বিরোধী দলনেতা। সেই সময় স্পিকার জানান, গোটা বিষয়টা আদালতের বিচারাধীন, ফলে এই মুহূর্তে এ বিষয়ে আলোচনা করা যাবে না। মুলতুবি প্রস্তাব খারিজ করে দেন।

[আরও পড়ুন: নাবালকের রহস্যমৃত্যু, খুনের অভিযোগে প্রেমিকার বাড়িতে ভাঙচুর, মগরায় জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ]

স্পিকারের এই সিদ্ধান্তের পরই বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। অধিবেশন বয়কটও করেন। এরপরই মুলতুবি প্রস্তাবের চার প্রস্তাবকের বক্তব্য শুনতে চান স্পিকার। কিন্তু সেই সময় বিধানসভায় আলোচনার পরিস্থিতি ছিল না বলেই দাবি বিজেপির। ফলে চারজনের কেউই বক্তব্য রাখেননি। যার জেরে অসন্তুষ্ট হন স্পিকার। নির্দেশ দেন, হিরণ চট্টোপাধ্যায়, গোপাল সাহা-সহ মোট চার বিধায়ক অধিবেশনের পরবর্তী ২ দিনে কোনও প্রস্তাব আনতে ও স্বাক্ষর করতে পারবে না।

স্পিকারের এই নির্দেশে ক্ষুব্ধ বিজেপি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেন, বিচারাধীন বিষয়ের যুক্তিতে মন্ত্রিসভার কোনও সিদ্ধান্ত নিয়ে বিধানসভায় আলোচনায় বাধা দেওয়া যায় না। এরপরই স্পিকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তোলেন তিনি। তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে শুভেন্দু বলেন, এভাবে চললে বাজেট অধিবেশনে স্পিকারের বিরুদ্ধে অনাস্থা আনবে বিজেপি। তবে পরিষদীয় দল বসে সিদ্ধান্ত নেবে।

[আরও পড়ুন: অনলাইন কেনাকাটির ফাঁদে পড়ে সাফ অ্যাকাউন্ট, স্কলারশিপের টাকা খোয়ালেন PhD ছাত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে