BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তেজস্বীকে ফোন, বিহারে দুর্দান্ত লড়াইয়ের জন্য অভিনন্দন মমতার

Published by: Subhajit Mandal |    Posted: November 12, 2020 5:30 pm|    Updated: November 12, 2020 5:34 pm

Bihar Election Results 2020: West Bengal chief minister Mamata Banerjee praises Tejaswi Yadav for his fight |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটুর জন্য সাফল্য আসেনি। কিন্তু বিহারে মোদি-নীতীশ জুটির বিরুদ্ধে কার্যত একার হাতে দুর্দান্ত লড়াই দিয়েছেন আরজেডি নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদব। জোটসঙ্গী কংগ্রেস সঙ্গ দিলে বিহারে তেজস্বী বড়সড় ‘অঘটন’ও ঘটিয়ে ফেলতে পারতেন। সেই অনবদ্য লড়াইয়ের জন্য এবার বিহারের যুবা নেতাকে অভিনন্দন জানালেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরজেডি নেতাকে নিজে থেকেই ফোন করলেন তৃণমূল নেত্রী। বিহারে ভোট চুরির যে অভিযোগ আরজেডি করেছে, সেই অভিযোগকে সমর্থন করে তেজস্বীকে লড়াই চালু রাখার পরামর্শ দিয়েছেন মমতা।

উল্লেখ্য, ভোটের ফলপ্রকাশের পর আজই প্রথম জনসমক্ষে আসেন আরজেডি নেতা। আর ফলাফল প্রসঙ্গে নিজের প্রথম প্রতিক্রিয়া দিতে গিয়ে দাবি করেন, বিহারের মানুষ মহাজোটকে সমর্থন করেছে। কিন্তু অনৈতিকভাবে নির্বাচন কমিশন এনডিএকে জিতিয়ে দিয়েছে। তেজস্বী দাবি করেন, তিনি এখনও আত্মবিশ্বাসী যে আগামী দিনে বিহার মহাজোটই সরকার গড়বে। সূত্রের খবর, তরুণ নেতার এই লড়াকু মানসিকতার প্রশংসা করেছেন মমতা। তাঁর লড়াইয়ে সর্বতভাবে পাশে থাকার বার্তাও দিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘মানুষ মহাজোটকে চেয়েছে, কমিশন এনডিএকে জিতিয়েছে’, ভোট পুনর্গণনার দাবি তেজস্বীর]

আসলে, বিহার ভোটের ফলাফল যাই হোক, ৩১ বছরের তেজস্বী একার হাতে বিজেপি-আরএসএস তথা মোদি-নীতীশের (Nitish Kumar) কার্যত অপরাজেয় জুটিকে যে টক্করটা দিয়েছেন, তা মন জিতেছে অনেক নেতারই। ব্যতিক্রম নন মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাছাড়া বিজেপির বিরুদ্ধে যেই লড়াই করুক, মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই তাঁদের প্রতি সহানুভূতিশীল। আর লালুপ্রসাদ যাদবের সঙ্গে তৃণমূল নেত্রীর সম্পর্ক বরাবরই ভাল। তেজস্বী নিজেও মমতার আশীর্বাদধন্য। গতবার ব্রিগেডে বিজেপি বিরোধী মহাজোটের মহা সমাবেশেও ভাষণ দিয়ে গিয়েছেন তিনি। এসেছিলেন মুখ্যমন্ত্রীর ধরনা মঞ্চেও। বিহার ভোটের ফলাফলের পর তাই ‘পুরনো বন্ধু’র পাশে থাকার বার্তা দিয়ে দিলেন তৃণমূলনেত্রীও। এরাজ্যের বিধানসভা নির্বাচনের আগে যা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে