BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘রাজ্যপালের অনীহাতেই হাওড়ায় পুরভোটে দেরি’, তোপ বিধানসভার অধ্যক্ষের, পালটা দিলেন ধনকড়

Published by: Sayani Sen |    Posted: December 6, 2021 9:11 pm|    Updated: December 6, 2021 9:16 pm

Biman Banerjee attacks Governor Jagdeep Dhankhar for not sign in Howrah Municipal Corporation (Amendment) Bill । Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: পুরভোট নিয়ে ফের সংঘাতে রাজভবন ও বিধানসভা। রাজ্যপালের অনীহাতেই হাওড়ায় পুরভোট হচ্ছে না বলে অভিযোগ বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের। অধ্যক্ষ শুধু রাজ্যপালকে আক্রমণে ব্যস্ত বলে পালটা তোপ জগদীপ ধনকড়ের। রাজ্যকে নিশানা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

বিভিন্ন ইস্যুতে রাজ্যপাল ও বিধানসভার অধ্যক্ষের সংঘাত নতুন নয়। সোমবার আম্বেদকরের প্রয়াণ দিবসে রাজ্যপালের বিরুদ্ধে ফের বিস্ফোরক অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। পালটা রাজ্যপালের টুইটে সরগরম রাজ্য রাজনীতি। ধনকড়ের অনীহার কারণেই হাওড়া পুরসভার ভোট হচ্ছে না। তিনি পক্ষপাতদুষ্ট আচরণ করছেন বলেও অভিযোগ বিমান বন্দ্যোপাধ্যায়ের। কেন্দ্রীয় কৃষি বিল একদিনের মধ্যে সই হতে পারলে কেন হাওড়া পুরসভা বিল সই হল না তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

[আরও পড়ুন: রাজ্যের বাকি পুরসভাগুলিতে ভোট কবে? হাই কোর্টে হলফনামা দিয়ে জানাল নির্বাচন কমিশন]

অধ্যক্ষের কাজকর্ম নিয়ে পালটা প্রশ্ন ধনকড়ের। বিধানসভার কাজ না করে কেন অধ্যক্ষ তাঁকে বারবার আক্রমণে ব্যস্ত তা নিয়ে প্রশ্ন তোলেন সাংবিধানিক প্রধান। তাঁর অভিযোগ, “অধ্যক্ষ সংবিধান মানছেন না। আর আমি যা করেছি নিয়ম মেনেই করেছি।” হাওড়া পুরসভা বিলে সই না করার পক্ষে তাঁর যুক্তি, “এ সংক্রান্ত যে তথ্য বিধানসভার কাছ থেকে চাওয়া হয়েছিল তা পাইনি।” সমন্বয় রেখে কাজ করার ক্ষেত্রে অভাব থাকছে বলে সোশ্যাল মিডিয়ায় অভিযোগ ধনকড়ের।

Jagdeep Dhankhar

এই প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যপালের পাশে দাঁড়িয়েছেন। তাঁর অভিযোগ, হাওড়ায় পুরভোট না করে সরকার দলের নেতাদের প্রশাসক করে বসিয়েছিল। রাজ্যপাল এরকম কয়েকটি বিষয় জানতে চেয়েছেন। আর রাজ্যপাল বিলে সই করলেও কলকাতার সঙ্গে হাওড়ার ভোট করা যেত না বলে দাবি শুভেন্দুর।

[আরও পড়ুন: মালদহে যাওয়ার পথে বোলপুরে মমতা ও অনুব্রতর সাক্ষাৎ, ‘দিদি’কে চপ-মুড়ি দিলেন তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে