BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রয়াত বড়মা, মতুয়া মহলে শোকের ছায়া

Published by: Bishakha Pal |    Posted: March 5, 2019 9:01 pm|    Updated: March 6, 2019 8:17 am

Binapani devi died

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলে গেলেন মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবী। মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে রাত ৮ টা ৫২ মিনিট নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, বয়সজনিত কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। ফুসফুসে সংক্রমণের কারণে হাসপাতালে ভরতি হন। পরে তাঁর দেহের একাধিক অঙ্গ বিকল হয়ে যায়। চিকিৎসায় আর সাড়া দিচ্ছিলেন না বীণাপাণি দেবী। বিকেলের পর থেকে তাঁর অবস্থার অবনতি হয়। গান স্যালুটে বিদায় জানানো হবে তাঁকে। বড়মার আত্মার শান্তি কামনা করে একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীর বয়স একশো পেরিয়েছিল। বার্ধক্যজনিত সমস্যায় গাইঘাটার ঠাকুরবাড়িতে কার্যত শয্যাশায়ী ছিলেন তিনি। বৃহস্পতিবার রাতে আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। গুরুতর অসুস্থ হয়ে পড়েন বীণাপাণি দেবী। তাঁর পুত্রবধূ মমতাবালা ঠাকুর বনগাঁর সাংসদ। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল থেকে শ্বাসকষ্ট শুরু হয় শতায়ু বড়মার। পরিস্থিতি এতটাই সংকটজনক ছিল যে, জ্ঞান হারান তিনি। তড়িঘড়ি বীণাপাণিদেবীকে ভরতি করা হয় কল্যাণী জেএনএম হাসপাতালে। জানা গিয়েছে, শ্বাসকষ্টের সমস্যা তো ছিলই, তাঁর রক্তে অক্সিজেনের মাত্রাও ওঠানামা করছিল। কল্যাণীর হাসপাতালে বড়মাকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছিলেন চিকিৎসকরা। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় শেষ পর্যন্ত রবিবার বীণাপাণিদেবীকে আনা হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। বড়মার চিকিৎসার ব্যয়ভার বহন করে রাজ্য সরকার। কিন্তু বড়মার শারীরিক অবস্থা ক্রমশ খারাপ হতে থাকে। শেষমেশ মঙ্গলবার পাঁচজন চিকিৎসককে নিয়ে একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়। কিন্তু তাতেও বাঁচানো সম্ভব হল না বড়মাকে।

সোমবার বড়মাকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর মঙ্গলবার রাতেই মারা যান মতুয়া মহাসংঘের বড়মা৷ তাঁর মৃত্যুর খবর পাওয়ার পর অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, মদন মিত্রের মতো অনেক মন্ত্রী উপস্থিত হয়েছেন এসএসকেএম হাসপাতালে। তাঁর প্রয়াণে শোকবার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, ‘‘বড়মার মৃত্যুতে মতুয়া মহাসংঘের বড় ক্ষতি হল।’’ বুধবার সকাল আটটা নাগাদ তাঁর দেহ বের করা হবে হাসপাতাল থেকে। গান স্যালুটে বড়মাকে শেষ শ্রদ্ধা জানানো হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে