BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শারীরিক অবস্থা অতি সংকটজনক, ভেন্টিলেশনে বড়মা বীণাপাণিদেবী

Published by: Tanumoy Ghosal |    Posted: March 5, 2019 2:20 pm|    Updated: March 6, 2019 2:11 pm

Binapani devi's condition is highly critical

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না, বিভিন্ন অঙ্গ বিকল হতে শুরু করেছে। মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীর শারীরিক অবস্থা অতি সংকটজনক। সোমবার গভীর রাত থেকে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে বলে জানা গিয়েছে।

[ পেরুর ভয়ংকর রোগে দৃষ্টি হারাচ্ছেন কলকাতার আইনজীবী]

মতুয়া মহাসংঘের বড় মা বীণাপাণি দেবীর বয়স একশো পেরিয়ে গিয়েছে। বার্ধক্যজনিত সমস্যায় গাইঘাটের ঠাকুরবাড়িতে কার্যত শয্যাশায়ী ছিলেন তিনি। বৃহস্পতিবার রাতে আচমকাই তাঁর শারীরিক অবস্থা অবনতি হয়। গুরুতর অসুস্থ হয়ে পড়েন বীণাপাণি দেবী। তাঁর পুত্রবধূ মমতাবালা ঠাকুর বনগাঁর সাংসদ। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল থেকে শ্বাসকষ্ট শুরু হয় শতায়ু বড়মার। পরিস্থিতি এতটাই সংকটজনক ছিল যে, জ্ঞান হারান তিনি। তড়িঘড়ি বীণাপাণিদেবীকে ভরতি করা হয় কল্যাণী জেএনএম হাসপাতালে। জানা গিয়েছে, শ্বাসকষ্টের সমস্যা তো ছিলই, তাঁর রক্তে অক্সিজেনের মাত্রাও ওঠানামা করছিল। কল্যাণীর হাসপাতালে বড়মাকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছিলেন চিকিৎসকরা। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় শেষপর্যন্ত রবিবার বীণাপাণিদেবীকে আনা হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। বড়মার চিকিৎসার ব্যয়ভার বহন করছে রাজ্য সরকার।

এদিকে এসএসকেএম হাসপাতালে আবার বীণাপাণিদেবীর ফুসফুসেও সংক্রমণ ধরা পড়ে। হাসপাতাল সূত্রে খবর, ফুসফুসে সংক্রমণকে নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। পরিস্থিতি এতটাই সংকটজনক যে, মাল্টি অরগ্যান ফেলিওরেরও আশঙ্কা করছেন চিকিৎসকরা। সোমবার গভীর রাত থেকে ভেন্টিলেশনে রয়েছেন বড়মা বীণাপাণিদেবী।

[শিবরাত্রিতে প্রকাশ্যে মদ্যপান, বাধা দিতে গিয়ে মুকুন্দপুরে আক্রান্ত পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে