BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

হাই কোর্টের অনুমতির পরেও পিছু হঠল বিজেপি, উলুবেড়িয়ার সভা বাতিল শুভেন্দুর

Published by: Sayani Sen |    Posted: July 20, 2022 7:16 pm|    Updated: July 20, 2022 8:01 pm

BJP cancels Uluberia rally on 21 July, Suvendu Adhikari announces decision । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) অনুমতির পরেও উলুবেড়িয়ার সভা বাতিল করলেন শুভেন্দু অধিকারী। একুশে জুলাই উলুবেড়িয়া সভা হবে না বলেই জানান তিনি। আগামী ২৭ জুলাই প্রতিবাদ সভার ডাক দিয়েছেন শুভেন্দু।

উলুবেড়িয়ার সভা নিয়ে একাধিক শর্ত আরোপ করে কলকাতা হাই কোর্ট। শর্তগুলি হল: রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত সভা করার অনুমতি দিয়েছে হাই কোর্ট। বৃহস্পতিবার সন্ধে সাড়ে ছ’টার পর থেকে মানুষ এবং গাড়ি সভাস্থলের উদ্দেশ্য যেতে পারবে। হাওড়ার স্থানীয় মানুষ ছাড়া বাইরের লোক যেন সভায় না আসেন তা নিশ্চিত করবে বিজেপি। বিজেপি জেলা অফিস সংলগ্ন মনসাতলা মাঠে করতে হবে সভা। বৃহস্পতিবার সন্ধে ৬টার মধ্যে স্থানীয় থানাকে সভাস্থল সম্পর্কে অবগত করতে হবে। পুলিশ সভাস্থল পরিদর্শন করবে। দেখবে যে ২০০০ লোকের জন্য জায়গাটি পর্যাপ্ত কিনা। যদি দেখা যায় ২০০০ জন মানুষের জন্য সভাস্থল পর্যাপ্ত নয়, তাহলে কত মানুষ নিয়ে সভা করবেন সে বিষয়ে পুলিশকে অবগত করবে বিজেপি (BJP)।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে ঘর বাঁধতে মেয়ের বিয়ের গয়না নিয়ে চম্পট দিলেন মহিলা!]

জাতীয় সড়ক যাতে অবরুদ্ধ না হয় তা খেয়াল রাখতে হবে। ওই সভাস্থল ২০টি লাউডস্পিকার ব্যবহার করা যাবে। সভাস্থলের জন্য ২০টি আদৌ পর্যাপ্ত কিনা, খতিয়ে দেখবেন মহকুমাশাসক। প্রয়োজনে তিনি লাউড স্পিকারের সংখ্যা কমাতে পারেন। কিছুদিন আগেই যেহেতু ওই এলাকায় অশান্তি হয়েছিল তাই বক্তারা যেন কোন প্ররোচনামূলক বক্তব্য না রাখেন এবং প্ররোচনামূলক ভিডিও না দেখান, যার দ্বারা মানুষ উত্তেজিত হন সেদিকে খেয়াল রাখতে হবে বিজেপিকে।  হাই কোর্টের নির্দেশের পর এদিন উলুবেড়িয়ায় সাংবাদিকদের মুখোমুখি হন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। হাই কোর্টের শর্ত নিয়ে উষ্মাপ্রকাশ করেন তিনি। রাজ্যে কার্যত বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে বলেও দাবি তাঁর। এরপরই বৃহস্পতিবারের সভা বাতিলের কথা ঘোষণা করেন শুভেন্দু। তার পরিবর্তে আগামী ২৭ জুলাই সভার ডাক দিয়েছেন বিজেপি বিধায়ক।

সভা বাতিলের পরিকল্পনাকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল (TMC)। রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “পায়ে পা দিয়ে ঝগড়া করতে গিয়েছিল বিজেপি। আদালত বিবেচনা করে বৃহস্পতিবার রাত ৮টা থেকে সভার অনুমতি দিয়েছিল। লোক হবে না বলে পালিয়ে গেল শুভেন্দু অধিকারী। মানসিক অবসাদ থেকে হাই কোর্টকে কটাক্ষ করছেন তিনি।”

[আরও পড়ুন: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে