BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পদ্ম বিরোধী বুদ্ধিজীবীদেরও পথে নামার ডাক বিজেপির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 19, 2018 8:45 pm|    Updated: November 12, 2018 5:46 pm

BJP Fight against the Trinamool

রূপায়ণ গঙ্গোপাধ্যায়, কলকাতা: রাজ্যে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে শাসকদলের বিরুদ্ধে লড়াইয়ে বুদ্ধিজীবীদেরও পাশে পেতে চাইছে গেরুয়া শিবির। পদ্ম শিবিরের বিরোধী এরকম বিদ্বজ্জনেদেরও হিংসার বিরুদ্ধে পথে নামার আহ্বান জানাল বিজেপির রাজ্য নেতৃত্ব৷

বৃহস্পতিবার বিজেপির প্রাক্তন বিধায়ক তথা দলের পঞ্চায়েত কমিটির সহ—আহ্বায়ক শমীক ভট্টাচার্য বলেন, “রাজ্যে গণতন্ত্র লুণ্ঠিত। ২০১১—তে পরিবর্তনের পক্ষে যে সব বিদ্বজ্জনরা পথে নেমেছিলেন তাঁদের কাছে আহ্বান করছি, রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে পথে নামুন। যেসব বিদ্বজ্জনেরা আমাদের বিরোধিতা করেন, সমালোচনা করেন তারাও গ্রামে যান। সেখানে মানুষ কী অবস্থায় আছে একবার দেখে আসুন।”

পাশাপাশি বাম ও কংগ্রেস কর্মীদেরও বিজেপির পতাকাতলে আসার ডাক দিয়েছেন তিনি। তাঁর দাবি, তৃণমূলের বিরুদ্ধে লড়াই করা ও প্রতিরোধ গড়ে তোলার ক্ষমতা বিজেপি ছাড়া আর কোনও দলের নেই৷ এদিকে, পঞ্চায়েত নির্বাচন ঘিরে হিংসার ঘটনায় দলের আহত কর্মী ও নিহতদের পরিবারকে নিয়ে দিল্লিতে ধরনা কর্মসূচির দিন ২৪ এপ্রিল চূড়ান্ত করা হয়েছে বলে জানান শমীকবাবু৷

পঞ্চায়েতে দলের যাঁরা মনোনয়ন দিতে পারেননি তাঁদেরও নিয়ে যাওয়া হবে। ওইদিন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গেও তাঁদের দেখা করানো হবে৷ তবে, শুক্রবার হাই কোর্টের রায়ের উপরই সব নির্ভর করছে।

এদিকে, পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার হুগলির কানাইপুরে দলের কর্মিসভার শেষে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, আগস্ট পর্যন্ত ভোটের সময় আছে। শাসক দল চেয়েছিল হুড়োহুড়িতে ভোট করে দেবে যাতে বিরোধীরা প্রস্তুত হতে না পারে। দিলীপবাবুর দাবি, বিজেপি ৩৫ হাজার প্রার্থী দিতে পেরেছে। সন্ত্রাস না হলে ৯০ শতাংশের বেশি আসনে প্রার্থী দেওয়া সম্ভব হত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে