BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘হামলাকারীদের নিয়েই পুলিশ সম্প্রীতি মিছিল করছে’, তোপ দিলীপ ঘোষের

Published by: Subhamay Mandal |    Posted: May 5, 2020 8:02 pm|    Updated: May 5, 2020 8:02 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রেশন দুর্নীতি, করোনা পরিস্থিতি সামলাতে রাজ্যের ব্যর্থতা, বিদ্যুতের বিল মকুব করা-সহ একাধিক ইস্যুতে মঙ্গলবার রাজ্যজুড়ে বিডিও এবং এসডিও অফিসের সামনে নীরব প্রতিবাদ ও অবস্থান কর্মসূচি পালন করল বিজেপি। রেশন বণ্টনে দুর্নীতি চলছে বলে আগে থেকেই রাজ্য সরকারের বিরুদ্ধে সরব বিজেপি। এদিন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অভিযোগ করেন, ‘রেশন ব্যবস্থা ভেঙে পড়েছে। মানুষ ক্ষুধার্ত। স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে। করোনার টেস্ট হচ্ছে না ঠিকমতো। মৃত্যুর হার দেশের মধ্যে পশ্চিমবঙ্গে বেশি।’

দিলীপবাবুর বক্তব্য, লকডাউন যারা না মেনে পুলিশের উপর হামলা করছে তাঁদের নিয়ে পুলিশ সম্প্রীতি মিছিল করছে। আর বিজেপি কর্মীদের উপর মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করছে। সাইবার অপরাধে কাউকে গ্রেপ্তার করার অধিকার পুলিশের নেই বলে দাবি বিজেপির রাজ্য সভাপতির। এদিন প্রতিবাদ অবস্থানে দিলীপ ঘোষ ছাড়াও অংশ নেন রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায়-সহ দলের সমস্ত সাংসদ, বিধায়ক, রাজ্য নেতৃত্ব, জেলা সভাপতিরা। এদিকে, লকডাউন পরিস্থিতিতে সর্বত্রই গরিব মানুষের কাছে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছে বিজেপি নেতৃত্ব। দক্ষিণ কলকাতায় নিজ উদ্যোগে কয়েক দফায় ত্রাণ তুলে দেন বিজেপির রাজ্য সম্পাদক তুষারকান্তি ঘোষ।

[আরও পড়ুন: রেশনের সঙ্গে দিন নগদ ৩ হাজার টাকা, মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি দিলীপের]

প্রসঙ্গত, করোনা আবহে বারবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে বিজেপি নেতৃত্বকে। কখনও তথ্য গোপন, কখনও আবার মমতা বন্দ্যোপাধ্যায় করোনা নিয়েও রাজনীতি করছেন এই অভিযোগে সুর চড়িয়েছেন দিলীপ-মুকুলরা। এই পরিস্থিতিতে সোমবার মুখ্যমন্ত্রীকে চারপাতার খোলা চিঠিতে একাধিক পরামর্শ দিলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। বললেন, গরিব পরিবারগুলিকে আগামী তিন মাসের জন্য রেশনের সঙ্গে মাথা পিছু এক হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হোক। আগামী ছ’মাস রেশন সামগ্রী বিনামূল্যে বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করার কথাও বলেন তিনি। এছাড়াও ডাক্তার-সহ সমস্ত স্বাস্থ্যকর্মীর বেতন দ্বিগুণ করার দাবিও জানান।

[আরও পড়ুন: কলকাতা পুরসভার প্রশাসক পদে ফিরহাদ হাকিম! জল্পনা উসকে তোপ স্বপন দাশগুপ্তর    ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement