২৯ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদ্যাসাগর কলেজে হিংসা কারা ছড়াল? এ নিয়ে বিতর্কের অন্ত নেই। তৃণমূলের দাবি, বিজেপি সমর্থকরাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। কলেজে যাবতীয় অশান্তি ছড়ানো, বাইকে আগুন ধরানো, ভাঙচুর, যাবতীয় কাণ্ড ঘটিয়েছে গেরুয়া শিবিরই। নিজেদের যুক্তির সমর্থনে বেশ কয়েকটি ভিডিও-ও পেশ করেছে তারা। অন্যদিকে বিজেপির দাবি, এসবই তৃণমূলের কৃতকর্ম। ভোটে হার নিশ্চিত যেনে শেষ দফার আগে সহানুভূতি কুড়োতে নিজেরাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। এখন বিজেপিকে বদনাম করার চক্রান্ত চলছে। খোদ বিজেপি সভাপতি অমিত শাহ এই দাবি করেছেন।

[আরও পড়ুন: মূর্তি ভেঙেছে তৃণমূলই, সোশ্যাল মিডিয়ায় ‘গুজব’ বিজেপির আইটি সেলের]

বিজেপির আরও দাবি অশান্তি ছড়ানোর উদ্দেশ্যে অমিত শাহ’র রোড শোতে প্রথম হামলা চালায় তৃণমূলই। কলেজের ভিতর থেকেই প্রথম ইট-পাটকেল ছোঁড়া হয় রোড শো লক্ষ্য করে। নিজেদের এই দাবির সমর্থনে পালটা ভিডিও পোস্ট করেছে গেরুয়া শিবিরও। ভিডিও চলাচালির এই খেলাটা কিন্তু এখানেই থামেনি। এবার আরও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা রীতিমতো ভয়ংকর। ভিডিওতে দেখা যাচ্ছে, খিদিরপুর এলাকার বিজেপি নেতা রাকেশ সিং, নিজের সমর্থকদের উদ্দেশ্যে হোয়াটসঅ্যাপে বার্তা দিচ্ছেন হিংসার জন্য তৈরি হতে। ৮ ফুটের ডান্ডা নিয়ে মিছিলে যেতে।

[আরও পড়ুন: দুষ্কৃতী হামলায় ঐক্যবদ্ধ প্রতিবাদ, জোট বেঁধে ধরনায় বিদ্যাসাগর কলেজ]

রাকেশ সিং ‘ফাটাফাটি’ নামের এক হোয়াটসঅ্যাপ গ্রুপে এই ভিডিওটি পোস্ট করেছেন। যা ভাইরাল হয়ে গিয়েছে। তাঁকে বলতে শোনা যাচ্ছে,”ফাটাফাটি গ্রুপের সদস্যরা আপনাদের কেন রাখা হয়েছে আপনারা জানেন। কালকের রোড শোতে ঝামেলা ঝঞ্ঝাট হতে পারে। যে সদস্যরা কাল আসবে না, ফাটাফাটি গ্রুপ থেকে বের করে দেওয়া হবে। আপনাদের ঝামেলা করতে হবে যে কোনও মূল্যে। তাই, আপনাদের আসতে হবে। অমিত শাহ’র রোড শোতে আপনাদেরই মূখ্য ভূমিকা নিতে হবে। ৮ ফুটের ডান্ডা নিয়ে পুলিশ এবং তৃণমূলে গুন্ডাদের বিরুদ্ধে লড়তে হবে আপনাদের।” তৃণমূলের দাবি, এই ভিডিওতেই স্পষ্ট, পরিকল্পনা করেই হিংসা ছড়ানো হয়েছে বিজেপির মিছিলে। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং