১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

একাধিক সভামঞ্চ থেকে কুকথা, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিস শুভেন্দুর

Published by: Sayani Sen |    Posted: January 29, 2021 6:01 pm|    Updated: January 29, 2021 6:29 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: রাজনীতিতে কুকথার জন্য ফের আইনি পথে হাঁটলেন নেতারা। এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিস পাঠালেন তৃণমূল ছেড়ে সদ্য বিজেপিতে যোগদানকারী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অভিযোগ, অভিষেকের বাক্যবাণে অনুগামী এবং পারিবারিক ক্ষেত্রে সম্মানহানি হচ্ছে। তাই আইনি নোটিস পাঠানোর সিদ্ধান্ত।

দিনকয়েক আগেই দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে সভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ওই সভামঞ্চ থেকে আর্থিক প্রতারণা মামলা নিয়ে মুখ খোলেন তিনি। সারদাকর্তা সুদীপ্ত সেনের একটি চিঠি প্রমাণস্বরূপ তুলে ধরেন। সেই চিঠি অনুযায়ী, সারদাকর্তাকে ব্ল্যাকমেল করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। এছাড়াও একাধিক সভামঞ্চ থেকে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের জন্য শুভেন্দুকে ‘তোলাবাজ’, ‘মীরজাফর’, ‘ঘুষখোর’ বলেও কটাক্ষ করেছেন অভিষেক। শুভেন্দুর দাবি, কোনও বিচারাধীন মামলা প্রসঙ্গে প্রকাশ্য সভা থেকে কোনও কথা বলার অধিকার নেই তৃণমূল সাংসদের। এছাড়াও তাঁর দাবি, অভিষেকের এহেন মন্তব্যে পরিচিত মহলে সম্মানহানি হচ্ছে। তার ফলে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিস পাঠালেন শুভেন্দু অধিকারী।

[আরও পড়ুন: বিজেপিতে ‘খড়কুটো’র ‘বাবিন’, দলীয় পতাকা তুলে দিলেন দিলীপ ঘোষ]

দলবদলের আগে থেকে বারবার ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী। নাম না করে কটাক্ষ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তাঁর ‘ভাইপো’ আক্রমণ নিয়ে রাজনৈতিক চাপানউতোর কম হয়নি। খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এমনকী তৃণমূল নেতা-নেত্রীরা বারবার এই ইস্যুতে শুভেন্দুকে বিঁধেছেন। এর আগে কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) আইনি নোটিস পাঠিয়েছেন অভিষেক। ‘গুন্ডা’ বলায় ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদকে আইনি নোটিস পাঠিয়েছিলেন দিলীপ ঘোষও। শুভেন্দুকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানাতে গিয়েই আইনি বিপাকে জড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আইনি নোটিস প্রসঙ্গে এখনও তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ‘ঘোষণার পরও ভাতা পাননি পুরোহিতরা’, রাজ্য সরকারকে কটাক্ষ শুভেন্দুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement