১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘ঘোষণার পরও ভাতা পাননি পুরোহিতরা’, রাজ্য সরকারকে কটাক্ষ শুভেন্দুর

Published by: Sayani Sen |    Posted: January 29, 2021 3:59 pm|    Updated: January 29, 2021 4:36 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: সামনেই বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। তার আগে শাসক-বিরোধী একে অপরের মধ্যে চলছে আক্রমণ-পালটা আক্রমণের পালা। কারণ, আসন্ন ভোটে বিনা যুদ্ধে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ সকলেই। এই পরিস্থিতিতে পুরোহিত ভাতাকে হাতিয়ার করেই শাসকদল তৃণমূলকে কোণঠাসা করতে মরিয়া বিজেপি। এবার সেই ইস্যুতেই ঘাসফুল শিবিরকে আক্রমণ করলেন শুভেন্দু অধিকারী।

শুক্রবার ধর্মতলায় সনাতন ব্রাহ্মণ সভা ছিল। সেই অনুষ্ঠানে যোগ দেন তৃণমূল ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ওই সভা থেকে পুরোহিত ভাতার বিষয়ে সুর চড়ান তিনি। উল্লেখ্য, গত সেপ্টেম্বরে পুরোহিত ভাতার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের আট হাজার পুরোহিতকে প্রতি মাসে ১০০০ টাকা করে ভাতা দেওয়ার কথা বলেন তিনি। বিজেপি নেতা শুভেন্দুর দাবি, পুরোহিতদের বঞ্চনা করা হচ্ছে। ঘোষণার পরও পুরোহিতরা ভাতা পাননি বলেও অভিযোগ তাঁর। এছাড়াও পুরোহিত ভাতা প্রসঙ্গে তিনি বলেন, “রাজ্যে সনাতন ঐতিহ্য নষ্ট হচ্ছে।” পরিবর্তনের ডাকে গলা মেলানো ও সামিল হওয়ার আহ্বানও জানান তিনি। রাজনৈতিক মহলের মতে, গেরুয়া শিবিরের বিরুদ্ধে ধর্ম নিয়ে রাজনীতি করার অভিযোগ উঠেছে বারবার। বিধানসভা নির্বাচনের আগে পুরোহিত ভাতার কথা ঘোষণা ইস্যুতে শাসকদল তৃণমূলের বিরুদ্ধেও উঠেছে একইরকম অভিযোগ। সেই পুরোহিত ভাতা নিয়েই এখন দু’পক্ষের দড়ি টানাটানি চলছে বলেই মনে করছেন ওয়াকিবহাল মহলের অনেকেই।

[আরও পড়ুন: দ্রুত সারতে হবে পুরভোটের প্রস্তুতি, রাজ্য নির্বাচন কমিশনকে নির্দেশ কলকাতা হাই কোর্টের]

এদিকে, রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) বিধায়ক পদ থেকে ইস্তফা প্রসঙ্গেও এদিন ফের শাসকদল তৃণমূলকে বিঁধলেন শুভেন্দু। ঘাসফুল শিবিরে সকলেই কাজের সুযোগ পাচ্ছেন না বলেই দাবি সদ্য বিজেপি নেতার। তাঁর বক্তব্য, “কোন দলে যাবেন ঘোষণা করেননি রাজীব। শিক্ষিত, পরীক্ষিত এবং অত্যন্ত অভিজ্ঞ এমন নেতার প্রয়োজন রয়েছে।” বিজেপিতে প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতো নেতার যথেষ্ট প্রয়োজন রয়েছে বলে জল্পনার আরও কয়েক গুণ বাড়ালেন শুভেন্দু।

[আরও পড়ুন: আর্থিক প্রতারণা মামলায় এবার জাদুকর পিসি সরকারের বাড়িতে তল্লাশি, জেরা সিবিআইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement