৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দোরগোড়ায় নির্বাচন, প্রার্থী তালিকা চূড়ান্ত করতে কলকাতায় বৈঠকে বিজেপি নেতৃত্ব

Published by: Tiyasha Sarkar |    Posted: March 1, 2021 11:42 am|    Updated: March 1, 2021 11:53 am

An Images

ছবি: প্রতীকী

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিধানসভা ভোটের (Assembly election 2021) দিন ঘোষণা হয়ে গিয়েছে। চলতি মাসের শেষে বাংলায় প্রথম দফার ভোট। অর্থাৎ হাতে সময় অত্যন্ত কম। বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন কারা? তা ঠিক করতে সোমবার কলকাতার একটি পাঁচতারা হোটেলে বৈঠক করবেন নেতারা।

জানা গিয়েছে, বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, দিলীপ ঘোষ, মুকুল রায়রা থাকবেন বৈঠকে। প্রার্থী তালিকা নির্ধারণের এই বৈঠকে যোগ দিতে ইতিমধ্যেই কলকাতায় এসেছেন অমিত শাহর বিশেষ দূত, দলের কেন্দ্রীয় নেতা ভুপেন্দ্র যাদব। এছাড়া থাকবেন ঝাড়গ্রাম, তমলুক, কাঁথি, ঘাটাল, মেদিনীপুর, বাঁকুড়া, মথুরাপুর, ডায়মন্ড হারবার, বিষ্ণুপুর ও পুরুলিয়া জেলার সভাপতিরা। থাকছেন জোনের পর্যবেক্ষক, জেলার পর্যবেক্ষকরা। সূত্রের খবর, এই বৈঠকে প্রথম দু’দফার প্রার্থীদের নাম স্থির করা হবে।

[আরও পড়ুন: বিধানসভা নির্বাচনে একঝাঁক নতুন মুখকে প্রার্থী করবে তৃণমূল! কারা ঠাঁই পাবেন তালিকায়?]

জানা গিয়েছে, ইতিমধ্যেই প্রার্থীদের নামের একটা তালিকা দিল্লিতে পাঠানো হয়েছে রাজ্যের তরফে। অমিত শাহর নিজের টিমও বিশেষ সমীক্ষা করে প্রার্থীদের নাম দিয়েছে। এই দুটো তালিকা মিলিয়ে নেওয়ার সম্ভাবনা রয়েছে। জানা যাচ্ছে, মঙ্গলবার অথবা বুধবার প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বিজেপি। খুব দেরি হলে হয়তো বৃহস্পতিবার হতে পারে। তালিকাতে চমক যে থাকবে তা বলা বাহুল্য। প্রার্থী হতে পারেন একাধিক তারকা। তবে প্রার্থীকে নিয়ে জেলাস্তরে যাতে কোনওভাবেই বিবাদ সৃষ্টি না হয়, সেদিকেই নজর রাখছে বিজেপি। এবিষয়ে আজই জেলা নেতাদের নির্দেশ দেবে দল। এদিকে সুষ্ঠ নির্বাচনের দাবিতে সোমবার সিপির সঙ্গে দেখা করলেন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত, সব্যসাচী দত্ত-সহ অন্যান্যরা।

[আরও পড়ুন: ‘পশ্চিমবঙ্গকে গ্রেটার বাংলাদেশ বানানোর চক্রান্ত’, জোটের ব্রিগেডকে তীব্র আক্রমণ দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement