১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিধানসভায় শুরুতেই হট্টগোল, তৃণমূলের মানিক ভট্টাচার্যকে ‘চোর’ বলে কটাক্ষ মিহির গোস্বামীর

Published by: Sucheta Sengupta |    Posted: September 19, 2022 1:09 pm|    Updated: September 19, 2022 1:22 pm

BJP MLA Mihir Goswami attacks TMC's Manik Bhattacharya by saying 'Thief' as he is one of the accussed of TET case | Sangbad Pratidin

সুদীপ রায়চৌধুরী: রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশনের আজ গুরুত্বপূর্ণ দিন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ‘অতিসক্রিয়তা’ নিয়ে নিন্দা প্রস্তাব পেশ করা হবে। এছাড়া বৈঠক করবে মন্ত্রিসভাও। হাজির থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তবে এদিন অধিবেশনের শুরুতেই বাঁধল গোলমাল। তৃণমূল বিধায়ক (TMC MLA) তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত চেয়ারম্যান মানিক ভট্টাচার্য অধিবেশনে বক্তব্য রাখতে ওঠামাত্র তাঁকে ‘চোর’ বলে কটাক্ষ করলেন বিজেপি বিধায়ক (BJP MLA) মিহির গোস্বামী। এই কটাক্ষ ঘিরে শোরগোল পড়ে যায়। তৃণমূল ও বিজেপি বিধায়কদের মধ্যে চিৎকার-চেঁচামেচি শুরু হয়। ফলে অধিবেশনের শুরুতেই উত্তপ্ত হয়ে উঠল অধিবেশন।

টেট (TET) দুর্নীতি মামলায় জড়িত সন্দেহে সিবিআইয়ের স্ক্যানারে রয়েছেন পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। উল্লেখ্য, প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলায় দুর্নীতির অভিযোগে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার তলব করেছিল ইডি ও সিবিআই। তিনি মাত্র একবার হাজিরা দেন। তাঁর এবং পরিবারের সম্পত্তির নথি চাওয়া হয়েছিল। কিন্তু ইডির সেই তলবে গুরুত্ব দেননি। তদন্তকারীরা তাঁর বাড়ি গিয়ে দেখেন, তালা ঝুলছে। মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya) অন্যত্র পালাতে পারেন, এই আশঙ্কা লুকআউট নোটিসও জারি করা হয়। যদিও তার দিন কয়েক পরই পলাশিপাড়ার বিধায়ককে বিধানসভায় দেখা যায়। বিধায়কের পাশাপাশি তিনি বিধানসভায় (Assembly) উচ্চশিক্ষা বিষয়ক সংসদীয় কমিটির সদস্যও।

[আরও পড়ুন: এসএসসি কর্তাদের সই ‘জাল’ করে সুপারিশপত্র! নিয়োগ নিয়ে পার্থকে প্রশ্ন সিবিআইয়ের]

এই পরিস্থিতিতে সোমবার মানিকবাবু বিধানসভা অধিবেশনে বক্তব্য রাখতে উঠলে ‘চোর চোর’ বলে চেঁচিয়ে ওঠেন নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী (Mihir Goswami)। শুরু হয় শোরগোল। তার জেরে মানিক ভট্টাচার্য আর বক্তব্য রাখতে পারেননি। এনিয়ে মিহির গোস্বামীর বক্তব্য, ”উনি চোর। যোগ্য ছেলেমেয়েদের পথে বসিয়ে তিনি অযোগ্যদের প্রার্থীদের চাকরি দিয়েছেন। পালিয়ে বেড়াচ্ছিলেন। আজ হঠাৎ দেখতে পেলাম বিধানসভায়। তাই চোর বলেই তাঁকে ডেকেছি। তৃণমূল তো চোরেদের সরকারে পরিণত হয়েছে।”

[আরও পড়ুন: দুর্গাপুজো নিয়ে ফের পরিকল্পনা বদল বিজেপির, শাহ-নাড্ডাকে দিয়ে উদ্বোধনের ভাবনা]

এই প্রথম নয়, নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামী আগেও একাধিকবার বিধানসভায় বিতর্কে জড়িয়েছেন। তৃণমূল বিধায়কদের লক্ষ্য করে মাঝেমধ্যেই তিনি কটূক্তি করেছেন। কখনও কখনও তা সীমাও ছাড়িয়েছে। এদিন তাঁর আক্রমণ ফের বিতর্কের জন্ম দিল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে