১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লুকআউট বিতর্কের মধ্যেই বিধানসভায় হাজির মানিক ভট্টাচার্য, ফের প্রশ্নের মুখে CBI

Published by: Subhajit Mandal |    Posted: August 30, 2022 4:31 pm|    Updated: August 30, 2022 5:03 pm

Former SSC chairman Manik Bhattacharya appears in assembly | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর সঙ্গে নাকি যোগাযোগ করতে পারছে না সিবিআই (CBI)। ফোনেও নাকি পাওয়া যাচ্ছে না। অথচ টেট কাণ্ডের অন্যতম অভিযুক্ত মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya) বহাল তবিয়তে জনসমক্ষে ঘুরছেন। এমনকী, মঙ্গলবার তাঁকে দেখা গেল বিধানসভাতেও। মঙ্গলবার বিধানসভায় একটি স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিয়েছেন তিনি।

মানিক ভট্টাচার্য প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান হওয়ার পাশাপাশি নদিয়ার পলাশীপাড়ার বিধায়কও বটে। তাছাড়া বিধানসভায় (Assembly) উচ্চশিক্ষা বিষয়ক সংসদীয় কমিটির সদস্য তিনি। ফলে তাঁর বিধানসভায় যাওয়াটা অস্বাভাবিক কিছু নয়। মঙ্গলবার বিধানসভায় উচ্চশিক্ষা সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির মিটিংয়েই যোগ দিয়েছেন মানিক। বিধানসভা সূত্রের খবর, মানিকের বিধানসভায় যাওয়াতে কোনও বাধা নেই। কারণ কোনও এজেন্সির তরফে সরকারিভাবে লুকআউট নোটিসের কথা জানানো হয়নি। বিধানসভা থেকে বেরিয়ে মানিকবাবু লুকআউট নোটিস প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি। তাঁর দাবি, এটা বিচারাধীন বিষয়। তিনি চান তদন্ত প্রক্রিয়া সঠিকভাবে চালিত হোক।  

[আরও পড়ুন: অনুব্রতকে জামিন না দিলে বিচারকের পরিবারকে ফাঁসানোর হুমকি! গ্রেপ্তার বর্ধমানের আইনজীবী]

উল্লেখ্য, প্রাথমিকে শিক্ষক নিয়োগ (TET) মামলায় দুর্নীতির অভিযোগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারে রয়েছেন পর্ষদের তৎকালীন সভাপতি মানিক ভট্টাচার্য। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার তলব করেছিল ইডি ও সিবিআই। তিনি মাত্র একবার হাজিরা দেন। তাঁর এবং পরিবারের সম্পত্তির নথি চাওয়া হয়েছিল। কিন্তু ইডির সেই তলবে গুরুত্ব দেননি। তাঁর সঙ্গে ফোনেও কোনওভাবে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না বলে দাবি করেছে সিবিআই। তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে সিবিআই মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে দিনকয়েক আগেই লুকআউট নোটিস (Lookout Notice) জারি করে। তিনি দেশ ছেড়ে পালাতে পারেন, এই আশঙ্কা করে তাঁকে রোখার জন্য দেশের সমস্ত বিমানবন্দর ও স্থলবন্দরে সেই নোটিস পাঠিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: ছেলেকে সামলাতে পারেন না, পুলিশকেও না! অমিত শাহকে তীব্র আক্রমণ অভিষেকের]

যদিও সেই লুকআউট নোটিস জারি হওয়ার পরও একাধিকবার সংবাদমাধ্যমের সামনে এসেছেন তিনি। তাঁর কলকাতার ফ্ল্যাটেও দেখা গিয়েছে তাঁকে। এমনকী সংবাদমাধ্যমের সামনে দাবি তিনি করেছেন, তদন্তে কোনওরকম অসহযোগিতা তিনি করেননি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, যে ব্যক্তি প্রকাশ্যে এভাবে ঘুরে বেড়াচ্ছেন, তাঁকে কেন খুঁজে পাচ্ছে না সিবিআই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে